দাপুটে জয় দিয়ে সিরিজ শুরু ইংল্যান্ডের

  

পিএনএস ডেস্ক : একদিকে করোনার কারণে দীর্ঘ বিরতির পর প্রথম ওয়ানডে। সঙ্গে ওয়ানডে সুপার লিগের প্রথম ম্যাচ। সাউদাম্পটনে স্বাগতিক ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচটিকে তাই ‘বিশেষ’ বলাই যায়। এমন ম্যাচটি ওয়ানডের বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা জয়েই রাঙিয়েছে।

দ্য রোজ বোলে এদিন ৬ উইকেটের দাপুটে জয় তুলে নেয় ওয়েন মরগানের দল। তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল তারা।

টস হেরে আগে ব্যাট করতে নেমে ৪৪.৪ ওভারে ১৭২ রানের পুঁজি গড়েছিল আইরিশরা। লক্ষ্য তাড়া করতে নেমে ২৭.৫ ওভারেই জয় নিশ্চিত করে ইংলিশরা।

ডেভিড উইলির বোলিং তোপে ২৮ রানে ৫ উইকেট হারিয়ে আয়ারল্যান্ডের অবস্থা ছিল টালমাটাল। সেখান থেকে দলকে সম্মানজনক পুঁজি এনে দেন অভিষিক্ত কুরটিস ক্যামফার। খেলেন অপরাজিত ৫৯ রানের ইনিংস। তার ১১৮ বলের ইনিংসে ছিল ৪ চার।

ষষ্ঠ উইকেটে কেভিন ও’ব্রায়েনের সঙ্গে ৫১ রানের জুটি গড়েন ক্যামফার। ও’ব্রায়েন ফিরে যান ২২ রান করে। এরপর অষ্টম উইকেটে অ্যান্ডি ম্যাকব্রাইনকে নিয়ে গড়েন ৬৬ রানের জুটি। নয় নম্বরে নেমে ম্যাকব্রাইন খেলেছেন ৪৮ বলে ৪০ রানের ইনিংস। ৩টি চারের সঙ্গে মেরেছেন ১ ছক্কা।

ইংলিশদের পক্ষে ৮.৪ ওভার বল করে ৩০ রান খরচায় ৫ উইকেট নিয়েছেন উইলি। এটি তার ক্যারিয়ারসেরা বোলিং। এছাড়া ২ উইকেট নিয়েছেন সাকিব মাহমুদ। ১টি করে উইকেট নিয়েছেন আদিল রশিদ ও টম কারেন।

জবাব দিতে নেমে ৭৮ রানে ৪ উইকেট হারালেও অধিনায়ক মরগানকে নিয়ে স্যাম বিলিংস জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। বিলিং অপরাজিত ৬৭ রান করেন। তার ৫৪ বলের ইনিংসে ছিল ১১ চার। অন্যদিকে ৪০ বলে ৪ চার ও ২ ছক্কায় অপরাজিত ৩৬ রান করেছেন মরগান। আইরিশদের পক্ষে সর্বাধিক ২ উইকেট নেন ক্রেইগ ইয়ং।

ম্যাচসেরা হয়েছেন ডেভিড উইলি। একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ১ আগস্ট।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন