মেসির জন্য ম্যান সিটির চুক্তির প্রস্তাবপত্র তৈরির কাজ শুরু!

  27-08-2020 11:47AM


পিএনএস ডেস্ক: লিওনেল মেসিকে দলে ভেড়াতে সবচেয়ে এগিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটি। খবর বেরিয়েছে, ইংলিশ ক্লাব ও মেসির মধ্যে যোগাযোগও শুরু হয়ে গেছে। ইংলিশ জায়ান্ট ক্লাবটির বর্তমান কোচ পেপ গার্দিওলা। তিনি বার্সেলোনাতে ৪ বছর মেসিদের কোচ ছিলেন। মেসির সামনে সুযোগ সিটিতে বন্ধু সার্জিও আগুয়েরোর সঙ্গে খেলারও।

বার্সেলোনা মেসিকে রেখে দেওয়া চেষ্টা চালাচ্ছে। দল বদল করলে ম্যানচেস্টার সিটিই মেসির জন্য ভালো বিকল্প এই মুহূর্তে। কারণ ট্রান্সফার ফি মিটিয়ে তাকে নেওয়ার ক্ষমতা রাখে দলটি। ইএসপিএনের দাবি, এরই মধ্যে মেসির জন্য চুক্তির প্রস্তাবপত্র তৈরির কাজ শুরু করেছে সিটি। যে চুক্তিতে তিন বছর প্রিমিয়ার লিগে খেলার পর সিটি গ্রুপের আরেক ক্লাব নিউইয়র্ক সিটি এফসির হয়ে দুই বছর খেলার প্রস্তাব রাখা হবে বলে খবর।

ম্যানসিটি ছাড়াও বেশ কিছু ক্লাব অবশ্য আছে আলোচনায়। যেগুলো হলো- সিটির প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড, ফরাসি ক্লাব পিএসজি, ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান। মেসির শৈশবের ক্লাব নিউয়েল ওল্ড বয়েজের কথাও আছে আলোচনায়। পিএসজি বেশ কিছু কারণেই মেসির জন্য হবে আকর্ষণীয়। প্যারিসের দলটিতে পুরোনো সতীর্থ নেইমারের সঙ্গে জুটি বাধার সুযোগ রয়েছে। আর্জেন্টিনা জাতীয় দলের সতীর্থ অ্যাঙ্গেল ডি মারিয়ারও রয়েছেন সেখানে। কিন্তু ফরাসি ক্লাবটি এরই মধ্যে নেইমার-এমবাপ্পেদের পেছনে অনেক বিনিয়োগ করে ফেলেছে। তাই মেসির মতো তারকাকে ভেড়ানো তাদের জন্য কঠিন।

ইন্টারের জন্যও কাজটা কঠিন। কারণ ইতালিয়ান ক্লাবটি ম্যানচেস্টার সিটি, পিএসজির মতো প্রতিযোগিতামূলক পর্যায়ে নেই। ম্যানচেস্টার ইউনাইটেডের সম্ভাবনাও খুব কম। কারণ মেসিকে নিয়ে তাদের সিরিয়াস কথাবার্তা বলতে দেখা গেছে খুব কমই।

এদিকে বুধবার বার্সেলোনার নতুন স্পোর্টিং ডিরেক্টর রোমান প্লানেস বলেছেন, বার্সেলোনা মেসির চলে যাওয়ার কথা ভাবছে না। আমরা তাকে ধরে রাখতে চাই।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন