রোনালদোকে নিয়ে মুখোমুখি অবস্থানে ইতালির ক্রীড়া মন্ত্রণালয় ও জুভেন্টাস!

  


পিএনএস ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনালদো, বিশ্ব ফুটবলের অন্যতম মহাতারকা। আন্তর্জাতিক ম্যাচ খেলতে ইতালি ছেড়ে পর্তুগালে ফিরেছিলেন তিনি। সেখানে স্পেন ও ফ্রান্সের বিপক্ষে খেলেছেন রোনালদো। কিন্তু মঙ্গলবার করোনাভাইরাস পজিটিভ হলে সুইডেনের বিপক্ষে নেশন্স লিগের দ্বিতীয় ম্যাচ খেলতে পারেননি তিনি। ম্যাচের দিন বুধবার ইতালিতে ফিরে যান। তার ক্লাব জুভেন্টাস বলছে, স্বাস্থ্য কর্তৃপক্ষের অনুমতি নিয়ে তুরিনে ফিরেছেন সিআরসেভেন। কিন্তু ইতালির ক্রীড়ামন্ত্রীর দাবি, কোয়ারেন্টাইন বিধি ভেঙেছেন পর্তুগিজ ফরোয়ার্ড।

পর্তুগালে থাকতেই করোনা ধরা পড়েছিল রোনালদোর। সেখান থেকে ব্যক্তিগত বিমানে করে বুধবার সন্ধ্যায় ক্লাবের শহর তুরিনে ফিরেছেন। ইতালিয়ান সরকারের স্বাস্থ্যবিধি মেনে থাকবেন ১০ দিনের আইসোলেশনে। সিরি ‘আ’ ক্লাবের কর্মকর্তারা বলছেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সবুজ সংকেত পাওয়ার পর তারা রোনালদোকে ফিরিয়েছেন।

জুভেন্টাস এক বিবৃতিতে জানায়, ‘ক্রিশ্চিয়ানো রোনালদোকে তার অনুরোধে সংশ্লিষ্ট স্বাস্থ্য কর্তৃপক্ষের অনুমতি নিয়ে মেডিকেল ফ্লাইটে ইতালিতে ফেরানো হয়েছে। নিজ বাসায় তিনি আইসোলেশনে থাকবেন।’ কিন্তু ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরার দাবি, পর্তুগিজ ফরোয়ার্ডকে ফেরাতে ক্লাবকে অনুমোদন দেওয়ার ব্যাপারে কিছু জানেন না তারা।

রোনালদোকে ফিরিয়ে কোনও বিধি লঙ্ঘন হয়েছে কি না, রাই রেডিওর এমন প্রশ্নে স্পাদাফোরা বলেছেন, ‘স্বাস্থ্য কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই আমি মনে করি তিনি বিধি লঙ্ঘন করেছেন।’ তবে জুভেন্টাস বলছে তারা সঠিক উপায়ে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে ফিরিয়েছেন।

রিয়াল মাদ্রিদের সাবেক ফরোয়ার্ডের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হবে কি না তা পরিষ্কার নয়। তা নিয়ে মাথাব্যথাও নেই জুভেন্টাসের। তাদের চাওয়া, ২৮ অক্টোবর বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে যেন ফিরতে পারেন রোনালদো। আপাতত আইসোলেশনে থাকায় সিরি ‘আ’য় ক্রোতোনে এবং ডায়নামো কিয়েভের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের প্রথম ম্যাচে খেলতে পারবেন না তিনি।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন