স্বপ্ন ভঙ্গ তামিমদের, ফাইনালে শান্ত আর রিয়াদের দল

  22-10-2020 01:03AM

পিএনএস ডেস্ক : প্রেসিডেন্টস কাপে নিজেদের শেষ দুই ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদ ও নাজমুল হোসেন শান্ত একাদশের বিপক্ষে টানা হেরে ফাইনালের স্বপ্ন ভঙ্গ তামিম ইকবালদের।

আগামী শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ডে-নাইটের ফাইনালে মুখোমুখি হবে নাজমুল হোসেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদের একাদশ।

গ্রুপপর্বে দুইবারের সাক্ষাতে শান্ত একাদশের বিপক্ষে হেরে যায় মাহমুদউল্লাহ রিয়াদরা। আগের দুই হারের প্রতিশোধ নেয়ার পাশাপাশি ট্রফি নিজেদের করে নিতে চাইবেন জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টির কারণে খেলা নির্ধারিত হয় ৪১ ওভারে। প্রথমে ব্যাটিংয়ে নেমে ৩৯.৩ ওভারে ১৬৫ রানে অলআউট হয় নাজমুল হোসেন শান্তর একাদশ। জবাবে ব্যাটিংয়ে নেমে ৪০.৪ ওভারে ১৫৬ রানে অলআউট হয় তামিম ইকবালের দল।

এদিন প্রথমে ব্যাটিংয়ে নেমে ২৫ রানে টপঅর্ডার তিন ব্যাটসম্যানের উইকেট হারিয়ে কঠিন বিপর্যয়ে পড়ে যায় শান্ত এদাশ। চতুর্থ উইকেটে দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও আফিফ হোসেন। তারা গড়েন ৯০ রানের জুটি। এরপর সাইফুদ্দিন ও মোস্তাফিজের গতির শিকার হয়ে মাত্র ৪০ রানের ব্যবধানে ৭ উইকেট হারায় নাজমুলরা। দলের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন মুশফিক। এছাড়া ৪০ রান করেন আফিফ হোসেন। বাকি সাত ব্যাটসম্যান উইকেটে আসা-যাওয়ার মিছিলে অংশ নেন।

মামুলি স্কোর তাড়া করতে নেমে ১০ রানের ব্যবধানে ফেরেন ওপেনার এনামুল হক বিজয়। তিনে ব্যাটিংয়ে নামা মেহেদি ইসলাম অঙ্কনকে সঙ্গে নিয়ে ৬৮ রানের জুটি গড়েন অধিনায়ক তামিম ইকবাল। ২২ রানে ফেরেন অঙ্কন। দলীয় ১০১ রানে ফেরেন ওপেনার তামিম ইকবাল। তার বিদায়ের পর আর কোনো ব্যাটসম্যান উইকেটে থিতু হতে পারেননি। ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান, আকবর আলী, মোহাম্মদ মিঠুন, শরিফুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিনরা ছিলেন আসা-যাওয়ার মধ্যে।

সংক্ষিপ্ত স্কোর

নাজমুল হোসেন শান্ত একাদশ: ৩৯.৩ ওভারে ১৬৫/১০ (মুশফিক ৫১, আফিফ ৪০; সাইফুদ্দিন ৫/২৬, মোস্তাফিজ ৩/৩৬)।

তামিম ইকবাল একাদশ: ৪০.৪ ওভারে ১৫৬/১০ (তামিম ৫৭, মিঠুন ২৯, অঙ্কন ২২; তাসকিন ৪/৩৬)।

ফল: নাজমুল হোসেন শান্ত একাদশ বৃষ্টি আইনে ৭ রানে জয়ী।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন