জাতীয় দল ছাড়ার খবর মিথ্যা: পগবা

  

পিএনএস ডেস্ক: ফ্রান্সে সরকারি ছত্রছায়ায় মহানবী হযরত মোহাম্মদ (সা:)-কে নিয়ে ব্যাঙ্গচিত্র প্রকাশ করায় উত্তাল পুরো বিশ্ব। সমালোচনার মুখেও ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরোঁ সেই ব্যঙ্গচিত্র প্রকাশকারীকে সম্মাননা দেখানোর সিদ্ধান্ত নিয়েছে। দেশের সর্বোচ্চ নেতার এমন ইসলাম বিদ্বেষী সিদ্ধান্তে ফুঁসেছেন ফ্রান্স জাতীয় দলের মুসলিম ফুটবলার পল পগবা।

ম্যাকরোঁর মন্তব্যের প্রতিবাদে ফ্রান্স জাতীয় দলে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন এই ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। এমন এক সংবাদ প্রকাশ করে ইউরোপিয়ান গণমাধ্যমগুলো। যার মধ্যে অন্যতম ছিল ‘দ্য সান’।

যুক্তরাজ্যের এই প্রভাবশালী দৈনিক মধ্যপ্রাচ্য ভিত্তিক ওয়েবসাইট ওয়ান নাইনটি ফাইভ স্পোর্টসের বরাতে একটি প্রতিবেদন প্রকাশ করে। যেখানে বলা হয়, ‘গত শুক্রবার ম্যাক্রোঁ তার বক্তব্যে ইসলাম ও মুসলিমদের প্রতি আরও আক্রমণাত্মক মন্তব্য করেন। ফ্রেঞ্চ প্রেসিডেন্টের এমন বক্তব্যের পরই দেশটির হয়ে বিশ্বকাপ জয়ী তারকা পগবা জাতীয় দলের হয়ে না খেলার সিদ্ধান্ত নিতে চলেছেন।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত সংবাদের একটি ছবি পোস্ট করে দ্য সানকে রীতিমত ধুয়ে দিয়েছেন পগবা। বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার বলেছেন এই খবরে তিনি 'শঙ্কিত, আতঙ্কিত, রাগান্বিত এবং হতাশ'।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফ্রান্স থেকে সরে দাঁড়ানোর খবর শতভাগ ভুয়া দাবি করে পগবা জানিয়েছেন, 'ফ্রান্সে ঘটে যাওয়া ঘটনার পর জাতীয় দলে খেলা নিয়ে যে খবর প্রকাশিত হয়েছে তাতে আমি আতঙ্কিত, রাগান্বিত ও হতাশ। আমি যে কোন ধরনের জঙ্গিবাদ ও সহিংসতার বিরুদ্ধে। কিন্তু এটা খুবই দুঃখজনক যে কিছু সংবাদমাধ্যম প্রেস স্বাধীনতার নিয়ম ভেঙে, কোনোরকম সোর্স চেক বা রিচেক না করে নিজেদের মনগড়া সংবাদ প্রকাশ করে গুজব সৃষ্টি করেছে। এর ফলে ব্যক্তিগতভাবে আমার, আমার পরিবারের এবং সাধারণের মাঝে তারা দ্বিধা-দ্বন্দ্ব সৃষ্টি করেছে যা নিয়ে তারা মোটেই মাথা ঘামায়নি।'

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন