নতুন রেকর্ডের দ্বারপ্রান্তে পাকিস্তানি আম্পায়ার আলিম দার

  01-11-2020 12:11PM

পিএনএস ডেস্ক: নতুন রেকর্ডের দ্বারপ্রান্তে পাকিস্তানি আম্পায়ার আলিম দার। আজ রবিবার পাকিস্তান-জিম্বাবুয়ের মধ্যকার দ্বিতীয় ওয়ানডে পরিচালনার নতুন রেকর্ড গড়তে যাচ্ছেন আলিম দার।

দক্ষিণ আফ্রিকার আম্পায়ার রুডি কোয়ের্টজেন ২০১০ সালে অবসরে যান। অবসর নেওয়ার আগে তিনি সর্বোচ্চ ২০৯টি ওয়ানডে ম্যাচে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালনের রেকর্ড গড়ে যান।
আজ পাকিস্তান-জিম্বাবুয়ের মধ্যকার দ্বিতীয় ওয়ানডে পরিচালনা করে সেই রেকর্ড ভেঙে দেবেন আলিম দার।

পাকিস্তানের হয়ে কেবল প্রথম শ্রেণির ক্রিকেট খেলা দার ২০০০ সালে আম্পায়ার হিসেবে কাজ শুরু করেন। গেল ২০ বছরে তিনি টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ৩৮৭টি আন্তর্জাতিক ম্যাচে দায়িত্ব পালন করেছেন। এর মধ্যে ওয়ানডে ২০৯টি, টেস্ট ১৩২টি ও টি-টোয়েন্টি ৪৬টি।

রুডির রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ার ক্ষেত্রে বেশ উচ্ছ্বসিত দার, ‘এটা আসলে বিরাট একটা সম্মান আমার জন্য। টেস্ট ও ওয়ানডে ক্রিকেট পরিচালনার ক্ষেত্রে সবার শীর্ষে অবস্থান নেওয়াটা সত্যিই রোমাঞ্চকর। যখন আমি এই পেশায় নাম লিখাই তখন ভাবিনি যে এতোদূর আসতে পারব। আমি একটা কথাই বলব যে আমি মাঠের প্রত্যেকটি মুহূর্ত উপভোগ করেছি আর শিখেছি। এখনও শিখছি। শেখার পালা চলছেই।’

নিজের পরিবারকে ধন্যবাদ দিয়ে দার বলেন, ‘এতোগুলো বছর আমার পরিবার আমাকে সমর্থন দিয়ে গেছে। সেজন্য তাদের ধন্যবাদ জানাতে চাই। আমি আইসিসির কাছে কৃতজ্ঞ। কৃতজ্ঞ পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছেও। এই দুটি প্রতিষ্ঠান আামাকে এতো বছর ধরে সমর্থন ও সুযোগ দিয়ে এসেছে।’

আলিম দার গেল ১৬ বছর ধরে আইসিসির এলিট প্যানেলের আম্পায়ারের তালিকায় রয়েছেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন