ক্রিকেটে ফিরলেন সাকিব আল হাসান

  24-11-2020 06:48PM

পিএনএস ডেস্ক : অপেক্ষার পালা শেষ হলো। সাকিব আল হাসান ফিরলেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে।

মঙ্গলবার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ফরচুন বরিশালের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠের লড়াইয়ে ফিরলেন সাকিব। যিনি খেলছেন জেকমন খুলনার হয়ে।

আইসিসির নিষেধাজ্ঞার কারণে ১ বছর মাঠের ক্রিকেটের বাইরে ছিলেন সাকিব। সেই নিষেধাজ্ঞা শেষ হয়েছে গত অক্টোবের শেষ দিকে। নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব অবশ্য অনুশীলন বা অন্যান্য কার্যক্রমে ফিরেছিলেন সপ্তাহ দুই আগেই। এবার ফেরা হলো মাঠের লড়াইয়েও। বলা যেতে পারে নতুন এক শুরু হলো সাকিবের।

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব ঠিক ১৩ মাস পর ফিরলেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে। ওয়ানডে র্যাঙ্কিংয়ের বর্তমান সেরা অলরাউন্ডার সর্বশেষ প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেছেন গত বছরের ১২ অক্টোবর, ক্যারিবীয় প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে। যেটিতে শিরোপা জিতেছিল তার দল বার্বাডোজ ট্রাইডেন্টস। এর পর গত বছর ২৯ অক্টোবর এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব।

সাকিবের ফেরার ম্যাচে খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। অর্থাৎ প্রথমেই বোলিংয়ে দেখা যাবে সাকিবকে।

সাকিবের ফেরার নিয়ে আগের দিন ফরচুন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল বলেন, ‘আমি নিশ্চিত ওর (সাকিব আল হাসান) জন্য অনেক বড় দিন। কারণ ও অলমোস্ট এক বছর পর মাঠে ফিরছে। ওর জন্য বড় দিন, বাংলাদেশ ক্রিকেটের জন্য একটা গুরুত্বপূর্ণ দিন। কারণ, ওর ক্যালিবারের মত প্লেয়ার ফেরত আসছে। আমি নিশ্চিত ওর ভক্তরা ওকে দেখার জন্য মুখিয়ে থাকবে।’

সাকিবের অধিনায়ক মাহমুদউল্লাহ বলেছিলেন, ‘ফিলিং ইজ গুড। আমরা সবাই জানি সাকিবের গুরুত্ব কতটুকু। সেটা আন্তর্জাতিক ক্ষেত্রে হোক বা ঘরোয়াতে। অবশ্যই আমরা সবাই খুশি ওর জন্য যে ও ব্যাক করেছে এবং ও আমাদের দলেই খেলছে। ইট ইজ এ ভেরি গুড থিং টু হ্যাভ।’

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন