মেসিহীন টানা জয়ে শেষ ষোলোতে বার্সা

  25-11-2020 10:40PM

পিএনএস ডেস্ক : চ্যাম্পিয়নস লিগে নিজেদের মেলে ধরেছে লা লিগায় হতাশায় ডুবতে থাকা বার্সেলোনা দলটি। রোনাল্ড কোম্যানের দল শেষ ষোলোর টিকেট পেয়েছে টানা জয়ের ছন্দ ধরে রেখে। ‘জি’ গ্রুপের ম্যাচে মঙ্গলবার বার্সেলোনা ৪-০ গোলে হারিয়েছে দিনামো কিয়েভকে। মার্টিন ব্রাথওয়েট দলের পক্ষে জোড়া গোল করেন। আন্তোইন গ্রিজম্যান ও সার্জিনো দেস্ত একবার করে জালের দেখা পেয়েছেন।

কোম্যান একাধিক পরিবর্তন এনে দল সাজান লা লিগায় শেষ অ্যাথলেটিকোর বিপক্ষে ম্যাচে। অনেকটা দ্বিতীয় সারির দল নিয়েই মাঠে নামে বার্সা। ছিলেন না দলের সেরা ফরোয়ার্ড লিওনেল মেসি। অমন ম্যাচে খুব আগ্রাসী ফুটবল খেলেছে কাতালান ক্লাবটি। তবে বার্সা প্রথমার্ধে তেমন সুযোগ তৈরি করতে পারেনি। প্রথম গোল আসে বিরতির পর। ৫২ মিনিটে ডি-বক্সে পেদ্রির পাস পেয়ে ব্রাথওয়েট বল বাড়ান দেস্তকে। সুযোগ পেয়ে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন দেস্ত।

ব্রাথওয়েট জালের দেখা পান পাঁচ মিনিট পর। কর্নার থেকে মিনগেসার হেড দূরের পোস্টে পেয়ে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাথওয়েট। এরপর ৭০ মিনিটে সফল স্পট কিকে স্কোরলাইন ৩-০ করেন ব্রাথওয়েট। শেষ গোলটি আসে যোগ করা সময়ে। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে বাঁ-পায়ের দারুণ শটে জাল খুঁজে নেন গ্রিজম্যান। ফলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

বার্সা টানা চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে এই গ্রুপের শীর্ষে। দিনামোর পয়েন্ট ১ সমান ম্যাচে। অন্যদিকে দিনের আরেক ম্যাচে ফেরেন্সভারোসকে হারিয়েছে জুভেন্টাস। তাদেরও নিশ্চিত হয়েছে শেষ ষোলো।জুভেন্টাসের পয়েন্ট ৯, আর এক পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে আছে ফেরেন্সভারোস।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন