মা-বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত ম্যারাডোনা

  27-11-2020 11:06AM


পিএনএস ডেস্ক: চিরনিদ্রায় শায়িত হলেন ১৯৮৬ বিশ্বকাপের মহানায়ক দিয়েগো ম্যারাডোনা। বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবনে দেশের সর্বোচ্চ মরণোত্তর সম্মান প্রদর্শনের পর স্থানীয় সময় সন্ধ্যার পর মা-বাবার পাশে সমাহিত করা হয় ম্যারাডোনার মরদেহ। খবর বিবিসির।

বুধবার পুরো বিশ্বকে শোকের সাগরে ভাসিয়ে না ফেরার দেশে পাড়ি জমান আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

মৃত্যুর একদিন পর আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে এক ছোট অনুষ্ঠানে সমাহিত করা হয় ম্যারাডোনাকে। ফুটবল ঈশ্বরের অন্ত্যষ্টিক্রিয়ায় উপস্থিত ছিলেন আত্মীয় ও বন্ধুসহ কেবল দুই ডজন লোক।

তবে তার আগে ম্যারাডোনাকে সম্মান জানাতে জনতার ঢল নামে রাস্তায়। অনেকে কেঁদে, বাতাসে চুমু ছুঁড়ে দিয়ে এবং কফিনকে সামনে রেখে প্রার্থনায় বসে।

ম্যারাডোনাকে সমাহিত করা হয় তার জন্মস্থান বুয়েন্স আয়ার্সের উপকণ্ঠে অবস্থিত বেলা ভিস্তা সমাধিস্থলে। এখানে ম্যারাডোনার বাবা দিয়েগো ম্যারাডোনা চিতোরো (১৯২৭-২০১৫) এবং মা দালমা সালভাদোরা ফ্রান্স ‘কেও (১৯৩০-২০১১) সমাহিত করা হয়েছিল। এবার তাদেরই পাশে চিরনিদ্রায় শায়িত হলেন ম্যারাডোনা (১৯৬০-২০২০)।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন