মাশরাফিকে বাদ দেয়ার কারণ জানালেন নান্নু

  04-01-2021 06:59PM

পিএনএস ডেস্ক : কোচ কিংবা নির্বাচক, কারো দীর্ঘমেয়াদি পরিকল্পনায় মাশরাফি বিন মর্তুজা ছিলেন না। বিশেষ করে আগামী বিশ্বকাপের জন্যেও ভাবা হয়নি তাকে। তবে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ঘিরে প্রত্যাশা ছিল। সাম্প্রতিক পারফরমেন্স বিবেচনায় দলে সুযোগ পান কিনা তা নিয়ে অপেক্ষায় ছিলেন ভক্ত-সমর্থকরা।

তবে শেষ পর্যন্ত ঠাঁই হলো না দলে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘোষিত ২৪ জনের প্রাথমিক দলে জায়গা হয়নি মাশরাফির। গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দলের সবশেষ ওয়ানডে সিরিজে অধিনায়ক ছিলেন মাশরাফি। সেই সিরিজের শেষ ম্যাচে ছেড়ে দেন অধিনায়কত্ব। এরপর করোনার কারণে আর কোনো ম্যাচ খেলেনি বাংলাদেশ।

মাশরাফির বাদ পড়ার বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘মাশরাফির প্রতি সব সময় আমাদের সম্মান আছে। দেশের জন্য অনেক কিছু দিয়েছে মাশরাফি। তবে বাস্তবতা মেনেই এবারের এই সিদ্ধান্ত।’

নান্নু আরও জানান, ২০২৩-এর বিশ্বকাপকে সামনে রেখে বোর্ড, টিম ম্যানেজমেন্ট সবাই মিলে সম্মিলিতভাবে এ সিদ্ধান্ত নিয়েছি। তাই মাশরাফিকে বাদ দেয়া হয়েছে। আমরা মনে করি তার জায়গায় নতুন কেউ সুযোগ পাবে। নতুনদের গড়ে তুলতে হবে আমাদের।

বিসিবির এই নির্বাচক আরো জানান, দল ঘোষণার আগে মাশরাফির সঙ্গে কথা বলেছি। আমাদের পরিকল্পনা সম্পর্কে ওর সঙ্গে বিস্তারিত আলোচনা করেছি। আমাদের মধ্যে কোনো ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়নি।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন