দাদির সঙ্গে শেষ দেখা হলো না সাকিবের

  

পিএনএস ডেস্ক : না ফেরার দেশে পাড়ি দেওয়া দাদির মুখটা শেষ বারের মতো দেখা হলো না ক্রিকেটার সাকিব আল হাসানের।

বুধবার দিবাগত রাতে সাকিবের দাদি রেবেকা নাহার শেষ নিশ্বাস ত্যাগ করেন। কিন্তু সাকিব দাদিকে শেষ বারের মতো দেখতে মাগুরায় যেতে পারেননি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ সামনে রেখে গত ১০ জানুয়ারি জৈব সুরক্ষা বলয়ে ঢুকে পড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। সাকিবকে মাগুরা যেতে হলে বলয় ভাঙতে হতো। সে ক্ষেত্রে ফিরে এসে আবারো নানা জটিল প্রক্রিয়ার মধ্যে যেতে হতো তাকে। তাতে উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজটাই মিস হতে পারত সাকিবের।

আর এ কারণেই প্রিয় দাদিকে দেখতে যেতে পারেননি সাকিব। নিষেধাজ্ঞা থেকে মুক্তির পর এই সিরিজ দিয়েই সাকিব আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষায় রয়েছেন।

সাকিবের বাবা মাশরুর রেজা মাগুরায় সাংবাদিকদের বলেছেন, ওয়েস্ট ইন্ডিজ সিরিজ সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বায়ো সিকিউর বাবলে (জৈব সুরক্ষা বলয়) থাকার কারণে দাদিকে শেষবারের মতো দেখতে মাগুরায় আসতে পারবে না সাকিব।

বৃহস্পতিবার বাদ জোহর মাগুরার সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ মাঠ প্রাঙ্গণে সাকিবের দাদির জানাজা অনুষ্ঠিত হয়।

ঠিক এই সময় সাকিবকে ব্যস্ত থাকতে হয়েছে প্রস্তুতি ম্যাচে। উইন্ডিজ সিরিজের প্রাথমিক দলে থাকা ক্রিকেটাররা এদিন নিজেদের মধ্যে ভাগ হয়ে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলেছে।

বিকেএসপিতে অনুষ্ঠিত ম্যাচটিতে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশের হয়ে খেলা সাকিব মোটেও ভালো করতে পারেননি। যদিও তাদের দল ম্যাচটা জিতেছে ৫ উইকেটে।

সাকিব ৬ ওভার বল করেন। ৩১ রান ব্যয় করে কোনো উইকেট পাননি। পরে ব্যাট হাতে ২৩ বলে ৯ রান করে রান আউট হয়ে যান।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন