রশিদের নৈপুণ্যে আইরিশদের হোয়াইটওয়াশ করল আফগানরা

  27-01-2021 03:00AM

পিএনএস ডেস্ক : রশিদ খানের অলরাউন্ড নৈপুণ্যে আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবিয়েছে আফগানিস্তান। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আফগানরা জিতেছে ৩৬ রানের ব্যবধানে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) আবুধাবিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬৬ রান জড়ো করে আফগানিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান আসে রশিদ খানের ব্যাট থেকে। ৪০ বলের মোকাবেলায় তার সাজানো ইনিংসে ছিল ৩টি করে চার ও ছক্কা।

এছাড়া দলের পক্ষে অধিনায়ক আসগর আফগান ৪১, গুলবাদিন নাইব ৩৬, মোহাম্মদ নবী ৩২ ও রহমানউল্লাহ গুরবাজ ২২ রান করেন।

আয়ারল্যান্ডের পক্ষে তিনটি করে উইকেট শিকার করেন ক্রেইগ ইয়ং ও সিমি সিং। এছাড়া একটি করে উইকেট শিকার করেন অ্যান্ডি ম্যাকব্রাইন, জশ লিটল ও হ্যারি টেক্টর।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে এদিন পল স্টার্লিংকে ঢাল হিসেবে পায় আয়ারল্যান্ড। তবে বাকি ব্যাটসম্যানদের কেউই সুবিধা করতে পারেননি। ২৯ রানে প্রথম উইকেট হারানো আইরিশরা নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে। শেষপর্যন্ত নির্ধারিত ৫০ ওভারও খেলতে পারেনি। ৪৭.১ ওভারে ইনিংস গুটিয়ে যায় ২৩০ রানে।

দলের পক্ষে এদিনও শতক হাঁকান ওপেনার পল স্টার্লিং। ১১৩ বলের মোকাবেলায় ৯টি চার ও ৬টি ছক্কায় ১১৮ রান করেন, যা সিরিজে তার টানা দ্বিতীয় শতক। এছাড়া হ্যারি টেক্টর ২৪, লরক্যান টাকার ২২ ও সিমি সিং ২০ রান করেন।

আফগানিস্তানের পক্ষে ৯ ওভার বল করে ২৯ রানের খরচায় একাই ৪টি উইকেট শিকার করেন রশিদ খান। এছাড়া মুজিব উর রহমান দুটি এবং নাভিন উল হক ও মোহাম্মদ নবি একটি করে উইকেট শিকার করেন। ম্যাচের সেরা খেলোয়াড় রশিদ খান এবং সিরিজের সেরা খেলোয়াড় পল স্টার্লিং নির্বাচিত হন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন