ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন রাজ্জাক-নাফীস

  12-02-2021 07:39PM

পিএনএস ডেস্ক: আনুষ্ঠানিকভাবে অবসর ঘোষণা করতে যাচ্ছেন সাবেক তারকা স্পিনার আব্দুর রাজ্জাক রাজ ও শাহরিয়ার নাফীস। খেলোয়াড়ী জীবন থেকে আনুষ্ঠানিক অবসর নেওয়ার আগেই জাতীয় দলের নির্বাচক হয়ে গেছেন আব্দুর রাজ্জাক। অন্যদিকে শাহরিয়ার নাফীসকে বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির মত গুরুত্বপূর্ণ বিভাগের শীর্ষস্থানীয় পদে নিযুক্ত করা হচ্ছে।

ক্রিকেটার্স ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) এক বিবৃতিতে জানিয়েছে, আগামীকাল ১৩ ফেব্রুয়ারি শনিবার আনুষ্ঠানিকভাবে অবসর ঘোষণা করবেন রাজ্জাক এবং নাফীস।

এদিন দুপুর ১২টায় ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে এই আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে।

প্রসঙ্গত, আব্দুর রাজ্জাক জাতীয় দলের নির্বাচক হিসেবে মিনহাজুল আবেদিন নান্নু এবং হাবিবুল বাশার সুমনের সঙ্গে যোগ দিয়েছেন। শাহরিয়ার নাফীসও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পদ পাচ্ছেন। এখনও তার পদবি জানা না গেলেও ক্রিকেট অপসের বড় এক দায়িত্ব পাচ্ছেন বলেই জানা গেছে।

ওয়ানডেতে দেশের প্রথম ২০০ উইকেটশিকারি আব্দুর রাজ্জাক ১৩ টেস্ট (২৮ উইকেট), ১৫৩ ওয়ানডে (২০৭ উইকেট) এবং ৩৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন (টি-টোয়েন্টিতে ৪৪ উইকেট)।

অন্যদিকে দেশের ক্রিকেটের সবসময়ের অন্যতম সফল ওপেনার শাহরিয়ার নাফীস ২৪ টেস্টে এক সেঞ্চুুরি, ৭ হাফসেঞ্চুরিসহ ১২৬৭ রান করেন। ৭৫ ওয়ানডেতে তার রয়েছে ৪টি সেঞ্চুরি এবং ১৩টি হাফসেঞ্চুরি, রান ২২০১। দেশের হয়ে ১টি টোয়েন্টিও খেলেছেন নাফীস, যেখানে তিনি করেছেন ২৫ রান।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন