ওয়ানডে ম্যাচে পৃথ্বীর ১৫২ বলে অপরাজিত ২২৭

  25-02-2021 06:42PM

পিএনএস ডেস্ক : ভারতের ঘরোয়া ৫০ ওভারের ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করলেন পৃথ্বী শ।

বিজয় হাজারে ট্রফিতে বৃহস্পতিবার মুম্বাইয়ের হয়ে ১৫২ বলে ২২৭ রানের অপরাজিত ইনিংস খেলেছেন ভারতের হয়ে পাঁচটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলা ডানহাতি ওপেনার। বিজয় হাজারে ট্রফিতে যা রেকর্ড।

এদিন পুডুচেরির বিপক্ষে ৩১ চার ও ৫ ছক্কায় নিজের ইনিংস সাজান ২১ বছর বয়সী পৃথ্বী।

পৃথ্বী ছাড়াও সূর্যকুমার যাদবের ৫৮ বলে ১৩৩ রানের সৌজন্যে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ৪৫৭ রান তোলে মুম্বাই। ভারতের ঘরোয়া একদিনের ম্যাচে যা সর্বোচ্চ দলীয় স্কোর।

লক্ষ্য তাড়া করতে নেমে পুডুচেরির ইনিংস শেষ হয়ে যায় ২২৪ রানে। ২৩৩ রানে জয় পায় মুম্বাই।

বিজয় হাজারে ট্রফিতে পৃথ্বীর করা ২২৭ রান ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর। নিয়মিত অধিনায়ক শ্রেয়াস আইয়ার না থাকায় এ দিন নেতৃত্ব দেন পৃথ্বী। লিস্ট ‘এ’ ক্রিকেটে কোনো অধিনায়কের ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসও এটিই।

এই ডাবল সেঞ্চুরিতে লিস্ট ‘এ’ ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করা ভারতীয় ক্রিকেটারদের এলিট ক্লাবে প্রবেশ করলেন পৃথ্বী। ভারতীয়দের মধ্যে এর আগে লিস্ট ‘এ’ ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করারা হলেন- শচিন টেন্ডুলকার, বিরেন্দর শেবাগ, রোহিত শর্মা, কর্ণ কৌশাল, সঞ্জু স্যামসন ও যশস্বী জয়সওয়াল।

এর আগে গত ২১ ফেব্রুয়ারি দিল্লির বিপক্ষে ১০৫ রানের ইনিংস খেলেছিলেন পৃথ্বী।

কিছুদিন আগে ভারতের অস্ট্রেলিয়া সফরে ব্যর্থ ছিলেন পৃথ্বী। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে তাই জায়গা হয়নি তার। নেই আসন্ন টি-টোয়েন্টি সিরিজের দলেও।

তবে ইংলিশরা ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও খেলবে। সেই সিরিজে আগে পৃথ্বীর এমন পারফরম্যান্সে দলে জায়গা ফিরে পাওয়ার দাবি রাখতেই পারেন।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন