টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার অধিনায়ক ফিঞ্চ

  

পিএনএস ডেস্ক : চলতি বছর ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে অ্যারোন ফিঞ্চই অধিনায়ক থাকবেন বলে নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়া জাতীয় দলের নির্বাচক জর্জ বেইলি। নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে প্রথম দুই ম্যাচ হারের পর ফিঞ্চের অধিনায়কত্ব নিয়ে সমালোচনার জবাব দেন বেইলি।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচে ১ ও ১২ রান করেন ফিঞ্চ। এছাড়া সম্প্রতি বিগ ব্যাশ লিগেও ব্যাট হাতে ব্যর্থ ছিলেন তিনি। ব্যাটিংয়ে তার গড় ছিল ১৩.৮। এতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামেও অবিক্রিত থেকে যান ফিঞ্চ। তাই এই পদের জন্য ফিঞ্চ যোগ্য ব্যক্তি কিনা তা নিয়ে বির্তক শুরু হয়।


তবে জর্জ বেইলি বলেছেন, অক্টোবরে ভারতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দিবেন ৩৪ বছর বয়সী ওপেনার অ্যারোন ফিঞ্চ।

তিনি বলেছেন, ‘তার দুর্দান্ত গড় রয়েছে, সে এই দলের অধিনায়ক এবং বিশ্বকাপে এই দলের নেতৃত্বে থাকবেন।’

ফিঞ্চের অধিনায়কত্ব নিয়ে চারিদিকেই বির্তক তৈরি হয়েছে। এই তালিকায় আছেন, সাবেক নির্বাচক মার্ক ওয়াহও। ওয়াহ বলেছেন, ‘তার কাজ রান করা। যখন কোনো ব্যাটসম্যান রান করবে না, তখন তার বাদ পড়াটা স্বাভাবিক বিষয়। আপনি অধিনায়ক কিনা তাতে কিছু আসে যায় না।’

তবে, জর্জ বেইলি বলছেন, ‘নেটে অনুশীলনে দারুণ ছন্দে আছেন ফিঞ্চ। সীমিত ওভারের ক্রিকেটে বিশ্বের মধ্যে সেরা ব্যাটসম্যান হিসেবে তার অনেক রেকর্ডও রয়েছে। দীর্ঘ সময় ধরে অস্ট্রেলিয়ার হয়ে ধারাবাহিকতা রক্ষা করেছেন তিনি। আশা করি, ভবিষ্যতে তা অব্যাহত থাকবে।’

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন