ভারতীয় স্পিনারকে নিয়ে শোয়েব আখতারের ভবিষ্যতবাণী

  08-03-2021 02:17PM

পিএনএস ডেস্ক : সীমান্ত বৈরিতার প্রভাব পাক-ভারত ক্রিকেট অঙ্গনে প্রভাব ফেলেছে। এর ফলে এক দেশের তারকা ক্রিকেটাররা অন্য দেশের ভালো খেলোয়াড়দের প্রশংসা করতেও কার্পণ্য করেন।

তবে এবার সেই ধারা থেকে বেরিয়ে এলেন পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব আখতার।

টেস্ট ক্রিকেটে সদ্য অভিষেক ঘটা ভারতের বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেলের ভূয়সী প্রশংসা করেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

অবশ্য প্রশংসার যোগ্য দাবিদার অক্ষর। রাজকীয় অভিষেক ঘটেছে তার। অভিষেক সিরিজে সর্বোচ্চ উইকেটশিকারির রেকর্ডে স্বর্ণাক্ষরে নাম লিখিয়েছেন অক্ষর।

ইংল্যান্ডের বিপক্ষে সদ্য অনুষ্ঠিত চার টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে অভিষেক ঘটে অক্ষরের। চোটের কারণে প্রথম টেস্ট খেলেননি। আর চোট সেরে দ্বিতীয় টেস্টে এসেই ইংলিশ ব্যাটসম্যানদের নাকানিচুবানি খাইয়ে ছেড়েছেন।

চার টেস্টের সিরিজে তিনটি ম্যাচ খেলে ২৭ উইকেট জমা করেছেন ঝুলিতে। দ্বিতীয় টেস্টে ৭ উইকেট, তৃতীয়টিতে ১১ এবং শেষ টেস্ট ম্যাচে ৯ উইকেট নিয়েছেন অক্ষর। এ এক দুর্দান্ত রেকর্ড।

শোয়েব আখতার ভবিষ্যদ্বাণী করেছেন, পারফরম্যান্সের এই ধারাবাহিকতা বজায় রাখলে অক্ষর দ্রুততম ১০০ উইকেটশিকারি বোলার হতে পারবেন।

যদিও অনেকের মতে আহমেদাবাদের স্পিনবান্ধব উইকেটের সুযোগ নিয়েছেন অক্ষর। তবে এ কথা মানতে নারাজ রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করা একটি ভিডিওতে শোয়েব আখতার বলেন, ‘অক্ষর কেবল সঠিক বোলিংয়ের জন্য উইকেট পাননি, তিনি বুদ্ধিমান বোলারও ছিলেন। ইংলিশ ব্যাটসম্যানদের তিনি কোনো সুযোগ দেননি। প্রতিটি বলই ছিল তার নিয়ন্ত্রিত। বলতে গেলে ইংল্যান্ডের ব্যাটিং ইনিংস অক্ষরের নিয়ন্ত্রণেই ছিল।’

এরপর শোয়েব বলেন, অক্ষর যদি এই ধরনের সিরিজ পেতে থাকেন তবে তিনি বিশ্বে দ্রুততম ১০০ উইকেটশিকারি বোলার হতে পারেন।’
তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন