দিলশানের ব্যাট সেই আগের মতোই আছে!

  

পিএনএস ডেস্ক : দিলশানের বয়স বাড়লেও তার ব্যাটের বয়স হয়তো বাড়েনি। পঁয়তাল্লিশে ছুঁই ছুঁই ‘বুড়ো’ এই লংকান তারকার ব্যাটের ‘শান’ আজও কমেনি।

২০১৬ সালের সেপ্টেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো দিলশান দীর্ঘদিন পর খেলতে নেমে ভারতের মাঠে ব্যাটিং তাণ্ডব চালিয়েছেন। তার ব্যাটে ভর করে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের অষ্টম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৯ উইকেটের বড় ব্যবধানে জয় পেয়েছে শ্রীলংকা লিজেন্ডস ক্রিকেট দল।

এই জয়ে চার খেলায় ১২ পয়েন্ট নিয়ে সাত দলের মধ্যে পয়েন্ট টেবিলের দ্বিতীয় পজিশনে উঠে গেল ১৯৯৬ সালের বিশ্বকাপজয়ী দলটি। শ্রীলংকার চেয়ে এক ম্যাচ কম খেলে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে শচীন টেন্ডুলকারের নেতৃত্বাধীন ভারত। দুই ম্যাচে শূন্য পয়েন্ট নিয়ে সবার নীচে পড়ে আছে মোহাম্মদ রফিকের নেতৃত্বাধীন বাংলাদেশ।

সোমবার ভারতের রায়পুরে আগে ব্যাট করে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৮.৫ ওভারে ৮৯ রানে অলআউট জন্টি রোডসের নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকা।

মামুলি স্কোর তাড়ায় ১৩.২ ওভারেই জয়ের বন্দরে নোঙর ফেলে শ্রীলংকা। ইনিংসের তৃতীয় ওভারে মাত্র ৮ রানে ফেরেন লংকান কিংবদন্তি ব্যাটসম্যান সনথ জয়সুরিয়া। এরপর উপল থারাঙ্গাকে সঙ্গে নিয়ে ৬৯ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন দিলশান। ৪০ বলে সাতটি চারের সাহায্যে অপরাজিত ৫০ রান করেন তিনি। ৩১ বলে ২৭ রান করেন উপল থারাঙ্গা।

পিএনএস-জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন