ভারত যাচ্ছেন মুস্তাফিজ

  

পিএনএস ডেস্ক:নিউজিল্যান্ডে দুঃস্বপ্নের সফর শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। রবিবার (৪ এপ্রিল) বেলা সোয়া ১১টার দিকে সিঙ্গাপুর এয়ারলাইন্সে চড়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে ক্রিকেটাররা। দলের অন্য ক্রিকেটাররা দেশে ফিরে নিজ নিজ গন্তব্যে রওনা দিলেও বিমানবন্দর থেকে বের হননি মুস্তাফিজুর রহমান। মূলত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে যাওয়ার তাড়া থাকার কারণেই বিমানবন্দর থেকে বের হননি এই ক্রিকেটার। এবারের আসরে রাজস্থান রয়্যালসের হয়ে খেলতে নামবেন তিনি। ইতোমধ্যে রয়্যালসের অন্যান্য ক্রিকেটাররা দলের সঙ্গে যোগ দিলেও নিউজিল্যান্ড সিরিজের জন্য দেরিতে যাচ্ছেন কাটার মাস্টার। করোনা প্রটোকল মানার কারণেই তাই বিমানবন্দর থেকে বের হননি তিনি।

এ প্রসঙ্গে বিসিবি বিমান বন্দর সমন্বয়ক ওয়াসিম খান বলেন, ‘কোভিড প্রোটোকলের কারণে মুস্তাফিজ বের হয়নি। সে এয়ারপোর্টের ভেতরেই আছে। বিকেলে সে সরাসরি কলকাতা, সেখান থেকে মুম্বাইয়ের উদ্দেশ্যে রওয়ানা করবে।’

ভারতে পৌঁছে মুস্তাফিজকে সাতদিন বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। এরপর সব ঠিকঠাক থাকলে এবং করোনা পরীক্ষায় নেগেটিভ প্রমাণিত হলেই কেবল দলের সঙ্গে যোগ দিতে পারবেন তিনি। রাজস্থান রয়্যালস এবারের আসরের প্রথম ম্যাচ খেলবে ১২ এপ্রিল। মুস্তাফিজকে তাই প্রথম ম্যাচে নিশ্চিতভাবেই পাচ্ছে না তাঁর দল। দেড় মাসের নিউজিল্যান্ড সফর শেষে ফেরা ক্রিকেটারদের বহরের সঙ্গে ছিলেন না তামিম ইকবাল ও হাসান মাহমুদ। ওয়ানডে সিরিজ শেষেই দেশে ফিরেছিলেন তাঁরা। বাকি সবাই ফিরেছেন একই ফ্লাইটে। নিউজিল্যান্ড থেকে সিঙ্গাপুর হয়ে সরাসরি আইপিএল খেলতে ভারত চলে যাবার কথা ছিল মুস্তাফিজুরের। তবে দলের সঙ্গে একই ফ্লাইটে ফিরলেন তিনি।

সাকিব আল হাসানের সঙ্গে দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এবারের আইপিএল মাতাবেন বাঁহাতি এই পেসার। সাকিব ফিরেছেন নিজের পুরনো দল কলকাতা নাইট রাইডার্সে। আর এর আগে মুম্বাই ইন্ডিয়ান্স এবং সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা মুস্তাফিজ খেলবেন নতুন ফ্র্যাঞ্চাইজির অধীনে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন