বাফুফের দুর্নীতি কাণ্ড ফাঁসে ফিফার অনুদান বন্ধ

  07-04-2021 05:09PM

পিএনএস ডেস্ক: দুর্নীতির অভিযোগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) দেয়া সকল প্রকার আর্থিক অনুদান বন্ধ করে দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এর বিপরীতে বাফুফের কাছে কিছু কাগজ চেয়েছে সংস্থাটি। বেশকিছুদিন আগে ঘটনাটি ঘটলেও বার বার তা অস্বীকার করে আসছিলেন বাফুফে সাধারন সম্পাদক আবু নাঈম সোহাগ।

তবে শেষ পর্যন্ত ঘটনার সত্যতা স্বীকার করে বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও ফিন্যান্স কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী জানিয়েছেন, ‘ফিফা আমাদের আর্থিক হিসেবে গড়মিল খুঁজে পেয়েছে। তাই অনুদান বন্ধ রয়েছে। ফিফার সাথে আমাদের এই বিষয়ে সভা রয়েছে। সভার পরেই মূলত এই বিষয়ে স্পষ্ট করে বলা যাবে।’

প্রতি বছর সাড়ে ৪ লাখ ডলার পেয়ে থাকে বাফুফে। কিন্তু এ বছর নাকি এখনো অনুদান পায়নি। জানা যায়, অর্থ ব্যয়ের সঠিক হিসাব না পেয়ে ফিফা অনুদান বন্ধ রেখেছে।

গণমাধ্যম সূত্রে জানা গেছে, অর্থনৈতিক বিষয়ে অসন্তুষ্ট ফিফা গত ৩০ মার্চ চিঠি পাঠিয়েছে বাফুফেকে।

বাফুফের অর্থ বিভাগের প্রধান আবু হোসেনকে বাফুফে হতে কারণ দর্শাও নোটিশ দেওয়া হয়েছে। বাফুফের কাছে একাধিক প্রতিষ্ঠানের বকেয়া বিল কোটি টাকার ওপর।

বিভিন্ন সূত্রের দাবি, ফিফা নিয়মিত বাফুফেকে যে অনুদান দেয় সেটাও নাকি বন্ধ। প্রায় দুই মাস ধরে বেতন আসছে না স্থানীয় কোচদের।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন