১২ মিনিটের ঝড়ে কোপার শিরোপা জিতল বার্সা

  18-04-2021 09:19AM


পিএনএস ডেস্ক: প্রথমার্ধ গোলশূন্য। গোলের দেখা না পাওয়া বার্সা ছিল শঙ্কায়। দীর্ঘ দিন পরও কি শিরোপা স্বাদ পাবে না কাতালানরা? তবে ৬০ মিনিটে গ্রিজম্যানের গোলে শুরু। ৭২ মিনিটে মেসির গোলে শেষ। ১২ মিনিটের ঝড়ে চার গোল আদায় করলো বার্সা।

শনিবার অ্যাথলেটিক বিলবাওকে ৪-০ ব্যবধানে উড়িয়ে কোপা দেল রের শিরোপা জিতেছে বার্সেলোনা। ২০১৯ সালের পর প্রথম কোন শিরোপার দেখা পেল মেসিরা। কোপার ইতিহাসে রেকর্ড ৩১তম।

সেভিয়ার এস্তাদিও দে লা কার্তুজা স্টেডিয়ামে শুরু থেকেই চাপ তৈরি করে বার্সা। মেসির নৈপুণ্যে প্রথম ১০ মিনিটে দারুণ দুটি সুযোগও পায় তারা। কিন্তু গোলের দেখা মেলেনি।
বিরতির আগে বেশির ভাগ সময় রক্ষণ সামলাতে ব্যস্ত বিলবাও দুয়েকবার পাল্টা আক্রমণে কখনোই তেমন সম্ভাবনা জাগাতে পারেনি। দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে সহজ সুযোগ নষ্ট করেন গ্রিজমান। খানিক পর আরো দুটি দারুণ সেভ করেন বিলবাও গোলরক্ষক।

৬০ মিনিটে প্রথম গোলের দেখা পায় বার্সেলোনা। ডান দিক থেকে ডি ইয়ংয়ের দারুণ ক্রসে ছয় গজ দূর থেকে লক্ষ্যভেদ করেন গ্রিজমান। পিছিয়ে পড়ার ধাক্কা বিলবাও সামলে উঠবে কী, পরের ১২ মিনিটের মধ্যে আরো তিন গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে যায় তারা।

৬৩ মিনিটে জর্দি আলবার ক্রসে হেডে ব্যবধান দ্বিগুণ করেন ডি ইয়ং। পরের দুই গোল সময়ের সেরা ফুটবলার মেসির। ৬৮ মিনিটে মাঝমাঠ থেকে ছোটার পথে সতীর্থের সঙ্গে বল দেওয়া নেওয়া করে ডি-বক্সে ঢুকে ডিফেন্ডারকে কাটিয়ে কোনাকুনি শটে নিজের প্রথম গোলটি করেন আর্জেন্টাইন তারকা। চার মিনিট পর আলবার বাঁ দিক থেকে বাড়ানো পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় নিচু শটে স্কোরলাইন ৪-০ করেন তিনি।

শেষের দিকে অ্যাথলেটিকের জালে আরও একবার বল জড়িয়েছিলেন বার্সার গ্রিজম্যান। তবে অফসাইডের গ্যাড়াকলে ওই গোল আর হয়নি। শেষ অবধি বড় জয়, সাথে দুই বছর পর কোনো ট্রফি জয়ের উল্লাসে মাতে মেসিরা।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন