হাসান আলীর গতিতে ১৩২ রানে গুটিয়ে গেল জিম্বাবুয়ে

  09-05-2021 09:13PM

পিএনএস ডেস্ক: ফর্মের তুঙ্গে রয়েছেন পাকিস্তানের তারকা পেসার হাসান আলী। তার গতিতে কুপোকাত জিম্বাবুয়ে ক্রিকেট দল। ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ৫১০ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ১৩২ রানে অলআউট হয় ব্রেন্ডন টেইলরের নেতৃত্বাধীন দলটি।

জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৩৩ রান করেন রাগিস চাকাভা। ২৩ রান করেন ডোনাল্ড ত্রিপানো। পাকিস্তানের ২৬ বছর বয়সী পেসার হাসান আলী ১৩ ওভারে মাত্র ২৭ রানে শিকার করেন ৫ উইকেট। এছাড়া দুই উইকেট নেন অফ স্পিনার সাজিদ খান।

৩৭৮ রানে পিছিয়ে থেকে ফলোঅন এড়াতে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১৪২ রানে ৩ উইকেট হারিয়েছে স্বাগিতক জিম্বাবুয়ে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৫ উইকেটে ১৮৮ রান। এখনও ১৯০ রানে পিছিয়ে রয়েছে জিম্বাবুয়ে। তৃতীয় দিনে আরও মিনিমাম ৬ ওভারের খেলা বাকি আছে।

এর আগে আবিদ আলীর ডাবল (২১৫*), আজহার আলীর সেঞ্চুরি (১২৬) এবং নোমান আলীর ৯৭ রানের ইনিংসে ভর করে প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫১০ রান করে ইনিংস ঘোষণা করে পাকিস্তান।

টেস্ট ক্যারিয়ারের ১২তম ম্যাচেই ডাবল সেঞ্চুরির দেখা পেলেন আবিদ আলী। আর ক্যারিয়ারের চতুর্থ টেস্টে খেলতে নেমে ১০৪ বলে ৯টি চার ও ৫টি ছক্কায় ৯৭ রান করে ফেরেন নোমান। লোয়ার অর্ডারের এই ব্যাটসম্যান আউট হওয়ার পর ৮ উইকেটে ৫১০ রান নিয়ে ইনিংস ঘোষণা করে পাকিস্তান।

৪০৭ বল খেলে ২৯টি চারের সাহায্যে ২১৫ রান করে অপরাজিত থাকেন ওপেনার আবিদ আলী। দুই দিনে টানা সাড়ে ১০ ঘণ্টা ব্যাটিং করে এই রান করেন তিনি।

এছাড়া ২৪০ বলে ১২৬ রান করেন আজহার আলী। মূলত আবিদ আলী, আজহার আলী ও নুমান আলীর ব্যাটে ভর করেই স্কোর পাঁচশ ছাড়িয়ে যায় পাকিস্তান।

বাবর আজম ও ওপেনার ইমরান বাট ফেরেন মাত্র দুই রান করে। আগের টেস্টে সেঞ্চুরি করা ফাওয়াদ আলম ফেরেন মাত্র ৩ রানে। সাজিদ খান ও মোহাম্মদ রিজওয়ান ফেরেন ২০ ও ২১ রানে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন