৭ জন নিয়ে ফুটবল ম্যাচ, ৯ মিনিটেই শেষ!

  12-05-2021 01:20AM

পিএনএস ডেস্ক : করোনার প্রকোপে বলিভিয়ান লিগের শীর্ষস্থানীয় দল দ্য স্ট্রংগেস্টের বিপক্ষে বয়সভিত্তিক দলের সাত খেলোয়াড়কে নিয়ে মাঠে নামে রয়্যাল পারি। ৩-০ ব্যবধানে জিতেছে স্ট্রংগেস্ট। যেই ম্যাচের স্থায়িত্ব ছিল মাত্র ৯ মিনিট।

ম্যাচে ২, ৫ ও ৭ মিনিটে লক্ষ্য ভেদ করে গোল উৎসবের প্রস্তুতি নিচ্ছিল স্ট্রংগেস্ট। পরের মিনিটে পারি ডিফেন্ডার কেভিন রোজাস চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন। ছয়জনের দলে পরিণত হয় পারি। বদলি খেলোয়াড়ও ছিল না দলটির। এদিকে নিয়ম অনুযায়ী, ম্যাচ হতে দলে অন্তত সাতজন খেলোয়াড় দরকার হয়, যা ছিল না রয়্যাল পারির। তাই তো রেফারি বাধ্য হয়ে ৯ মিনিটে শেষ বাঁশি বাজিয়ে স্ট্রংগেস্টকে ৩-০ গোলে জয়ী ঘোষণা করেন।

সংবাদমাধ্যমকে ফুটবল কমিটির সভাপতি ক্রিস্টিয়ান আলেকোরেজা বলেন, ‘তাদের পেশাদার স্কোয়াডে ৩৫ খেলোয়াড় আছে। এর বাইরেও একটি রিজার্ভ দল আছে, যাদের তারা খেলাতে পারে। তাই ম্যাচটা এভাবে পণ্ড হওয়ার দোষটা তো তাদেরই।’

তবে রয়্যাল পারি সভাপতি লাজারো ফেরেইরার দিলেন পাল্টা যুক্তি, খেলার চেয়ে খেলোয়াড়ের জীবন তাদের কাছে আগে। কারণ, ফুটবলাররা সবার আগে মানুষ, ‘আমরা বুঝতে পারিনি ভাইরাসটি (জৈব সুরক্ষাবলয়ের মধ্যে) কীভাবে ও কত দিন ধরে সংক্রমিত হচ্ছে। যাই হোক, আমরা প্রতিদ্বন্দ্বিতা করতে আবার ফিরে আসব।’

যদিও পারি ম্যানেজার পাবলো চাভেজ ম্যাচের আগে অভিযোগ করেছিলেন, স্ট্রংগেস্ট শুরুতে ম্যাচটি স্থগিত করার অনুরোধে রাজি হয়েছিল। কিন্তু পারির দুরবস্থার সুবিধা নিতে পরে তারা বেঁকে বসে।

গত মাসে কলম্বিয়ান ফুটবল লিগেও কাছাকাছি এমন একটি ঘটনা ঘটেছিল। দেশটির শীর্ষস্থানীয় লিগে চোট ও করোনা সংক্রমণের জন্য বয়াকা চিকোর বিপক্ষে ম্যাচে সাত খেলোয়াড় নিয়ে মাঠে নামতে বাধ্য হয় রিওনেগ্রো আগুইলাস।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন