মিজানুরের সেঞ্চুরির ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত

  17-06-2021 04:50PM

পিএনএস ডেস্ক : টুর্নামেন্টের ৬৩তম ম্যাচে এসে প্রথম সেঞ্চুরি দেখল ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি। চলতি আসরের প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন ব্রাদার্স ইউনিয়নের অধিনায়ক মিজানুর রহমান। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে নিজের ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরির দেখা পান মিজানুর। কিন্তু, মিজানুরের সেঞ্চুরির দিনটি জয়ে রাঙাতে পারেনি ব্রাদার্স ইউনিয়ন। বৃষ্টির কারণে ব্রাদার্স ও শেখ জামালের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেএসপির চার নম্বর মাঠে মাত্র ৬৫ বলে তিন অঙ্কের ঘর স্পর্শ করেন মিজানুর। তাঁর শতরানের ইনিংসটিতে ছিল ১৩টি বাউন্ডারি ও তিনটি ছক্কা। মিজানের শতরান ছোঁয়ার ওভার শেষেই বৃ্ষ্টি কারণে খেলা বন্ধ হয়ে যায়। এরপর আর খেলাই শুরু হতে পারেনি। শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

এদিন পুরো দলের ইনিংস একাই টেনেছেন মিজানুর। ইনিংসের শুরুতেই ওপেনার জসিমউদ্দিনকে হারানোর পর জাহিদুজ্জামনকে নিয়ে হাল ধরেন তিনি। কিন্তু ৩৪ বল খেলে ২৫ রানে ফিরে যান জাহিদুজ্জামানও। তাই মিজানুরের সেঞ্চুরির পরও সুবিধাজনক অবস্থানে নেই ব্রাদার্স।

বৃষ্টির আগ পর্যন্ত ১৭ ওভারে ২ উইকেট হারিয়ে ব্রাদার্সের সংগ্রহ ১৩৩ রান। মিজানুরের সঙ্গে আলাউদ্দিন বাবু ক্রিজে ছিলেন শূন্য রানে। এরপর বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা।

মিজানুলের আগে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে ২০ ওভারের ক্রিকেটে সেঞ্চুরি করেছেন শাহরিয়ার নাফীস, মোহাম্মদ আশরাফুল, তামিম ইকবাল (তিনটি), এনামুল হক বিজয়, সাব্বির রহমান, নাজমুল হোসেন শান্ত (দুটি), পারভেজ হোসেন ইমন ও মোহাম্মদ নাইম শেখ।

১১ ম্যাচে চারটি করে জয় ও হার, তিন ম্যাচ পরিত্যক্ত, সব মিলিয়ে ১১ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে থেকে চলতি লিগ শেষ করল ব্রাদার্স। অন্যদিকে ১৩ পয়েন্ট নিয়ে সুপার লিগে যাচ্ছে শেখ জামাল।

সংক্ষিপ্ত স্কোর

ব্রাদার্স ইউনিয়ন : ১৭ ওভারে ১৩৩/২ (মিজানুর ১০০*, জসিমউদ্দিন ১, জাহিদুজ্জামান ২৫; সোহরাওয়ার্দী ৩-০-১৯-০, ইলিয়াস সানি ৪-০-৩১-১, ইবাদত ২-০-১১-০, সাকিল ৩-০-৩১-১, এনামুল ১-০-৮-০, তানবীর ৩-০-১৯-০, সৈকত ১-০-১৩-০)।

ফল : ম্যাচ পরিত্যক্ত।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন