আশরাফুলের ব্যাটে হাসলো শেখ জামাল

  23-06-2021 03:30PM

পিএনএস ডেস্ক: ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের এবারের মৌসুমটা একেবারেই ভালো যাচ্ছে না মোহাম্মদ আশরাফুলের। সমর্থকরা তার ব্যাটের দিকে চেয়ে, কিন্তু তৃপ্ত করতে পারছে না তিনি। মাঝে একাদশে জায়গাও হারাতে হয়েছে তাকে। আজ (বুধবার) অবশ্য আশরাফুলের ব্যাটে চেপেই সুপার লিগে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। তবে তার ইনিংসটি একেবারেই টি-টোয়েন্টি সূলভ ছিল না। ৩৮ রান করতে ৪২টি বল খেলেছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

সুপার লিগের ম্যাচে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকাল ৯টায় মুখোমুখি হয় মোহামেডান ও শেখ জামাল। এ ম্যাচে টস জিতে সাদাকালোদের আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান শেখ জামাল অধিনায়ক নুরুল হাসান সোহান। ইনিংস শুরু করতে নেমে সুবিধা করতে পারেননি ওপেনার আব্দুল মাজিদ, ফেরেন ১ রান করে। তিন নম্বরে ব্যাট করতে এসে ইনিংস বড় করতে পারেননি ইরফান শুক্কুর। ১৭ রান করে সাজঘরের পথ ধরেন তিনি।

তৃতীয় উইকেটে ৬১ রানের জুটি গড়ে দলকে বিপদমুক্ত করেন পারভেজ হোসেন ইমন ও শামসুর রহমান। তবে ধীর গতিতে রান তোলেন দুজনই। ইমন ৩৫ বলে ৪৬ ও শামসুর ৪০ বলে ৪৯ রান করে আউট হলে এবাদত হোসেন ও জিয়াউর রহমানের বোলিং তোপে মোহামেডানের আর কোনও ব্যাটসম্যান সুবিধা করতে পারেননি। কেউই ছুঁতে পারেননি দুই অঙ্কের কোটা। এতে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৩৩ রানের সংগ্রহ পায় মোহামেডান। শেখ জামালের হয়ে এবাদত ও জিয়াউর ৩টি করে উইকেট নেন।

১৩৪ রানের লক্ষ্য টপকাতে নেমে ইনিংসের শুরুর ওভারেই আউট হয়ে যান শেখ জামালের ওপেনার সৈকত আলী। এরপর আশরাফুল ও ইমরুল কায়েসের ব্যাটে ৫৫ রানের পার্টনারশিপে জয়ের ভিত শক্ত হয় ধানমন্ডির জায়ান্টদের। ইমরুল ২৫ রান করে আউত হওয়ার পর ৩৮ রান করে সাজঘরের পথ ধরেন আশরাফুল। ৪২ বলের ইনিংসটি সাজান ৪টি চার ও ১টি ছয়ের মারে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন