আশরাফুল ঝড়ে উড়ে গেল আবাহনী

  24-06-2021 06:16PM

পিএনএস ডেস্ক : ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগের হাই ভোল্টেজ ম্যাচে আবাহনী লিমিটেডকে ৬ উইকেটে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এই পরাজয়ে শিরোপা ধরে রাখা নিয়ে কিছুটা শঙ্কা দেখা দিল বর্তমান চ্যাম্পিয়ন্স আবাহনীর।

আশরাফুলের অর্ধশতক ও সোহান-নাসিরের ঝড়ে ম্লান লিটন

মিরপুরে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে আবাহনী লিমিটেড। দলের পক্ষে দুর্দান্ত অর্ধশতক হাঁকান লিটন দাস। ৫১ বলের মোকাবেলায় ৮টি চার ও ১টি ছক্কা হাঁকিয়ে ৭১ রান আসে তার ব্যাট থেকে।

এছাড়া অন্যান্যদের মধ্যে নাঈম শেখ ২৮ বলে ৪২, আফিফ হোসেন ধ্রুব ১৫ বলে ১৯ ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত ১৭ বলে ১৬ রান করেন।

আবাহনীর পক্ষে মিনহাজুল আবেদিন আফ্রিদি ও জিয়াউর রহমান দুটি করে ও মোহাম্মদ এনামুল একটি উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১২ রানের মধ্যে ওপেনার সৈকত আলী ও ইমরুল কায়েসকে হারিয়ে ফেলে শেখ জামাল। এরপর নাসির হোসেনের সাথে দলের হাল ধরেন আরেক ওপেনার মোহাম্মদ আশরাফুল। ৪টি চার ও ২টি ছক্কায় নাসির ২২ বলে ৩৬ রান করে সাজঘরে ফেরেন।

এরপর আশরাফুলের যোগ্য সঙ্গী হয়ে ওঠেন অধিনায়ক নুরুল হাসান সোহান। ২২ বলে ৩৬ রান করে সোহান বিদায় নিলেও আশরাফুল তার ঝড়ো ব্যাটিং অব্যাহত রাখেন, পূর্ণ করেন অর্ধশতক। ৮টি চার ও ২টি ছক্কায় তার গড়া ৪৮ বলে ৭২ রানের অপরাজিত ইনিংসের সাথে দলের জয়ে বড় ভূমিকা রেখেছে জিয়াউর রহমানের ৯ বলে ২২ রানের ক্যামিও, যে ইনিংসে ছিল ২টি করে চার-ছক্কা।

শেষপর্যন্ত ৯ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় শেখ জামাল।

সংক্ষিপ্ত স্কোর

টস : আবাহনী লিমিটেড

আবাহনী লিমিটেড : ১৭৩/৭ (২০ ওভার)
লিটন ৭০, নাঈম ৪২
আফ্রিদি ২৫/২, জিয়া ৪২/২

শেখ জামাল ধানমন্ডি লিমিটেড : ১৭৫/৪ (১৮.৩ ওভার)
আশরাফুল ৭২*, সোহান ৩৬, নাসির ৩৬, জিয়া ২২*
বিপ্লব ২৭/১, তানজিম সাকিব ৩১/১

ফল : শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৬ উইকেটে জয়ী।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন