যোগ্য দল হিসেবেই চ্যাম্পিয়ন হয়েছে নিউজিল্যান্ড: হরভজন

  24-06-2021 11:55PM

পিএনএস ডেস্ক : বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়ে ইতিহাস গড়ল নিউজিল্যান্ড ক্রিকেট দল। ইংল্যান্ডের সাউদাম্পটনে অনুষ্ঠিত বৃষ্টি বিঘ্নিত টেস্টে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে ট্রফি নিশ্চিত করেন কেন উইলিয়ামসনরা।

ম্যাচ শুরুর আগে কোহলির ভারতকেই ধরা হচ্ছিল ফেবারিট। এমনকি নিউজিল্যান্ডের একাদশে কোনো স্পিনার না থাকারও সমালোচনা করেন সাবেক ক্রিকেটাররা। তবে সব প্রশ্ন ও সংশয়কে তুড়ি মেরে উড়িয়ে সহজেই টেস্টের শ্রেষ্ঠত্ব অর্জন করেছে কিউইরা। ফাইনালের পর অনেকেই আবার সামনে আনছেন বৃষ্টির বাধাকে। তাদের মতে, নিউজিল্যান্ডের কাজ সহজ করে দিয়েছে বৃষ্টি।

তবে ভারতের সাবেক স্পিনার হরভজন সিংয়ের মতে, যোগ্যতর দল হিসেবেই চ্যাম্পিয়ন হয়েছে নিউজিল্যান্ড।

ভারতীয় সংবাদমাধ্যম ‘ইন্ডিয়া টুডে’কে দেয়া সাক্ষাৎকারে হরভজন বলেন, ভারতীয় দলের চেয়ে অনেক ভালো খেলেছে নিউজিল্যান্ড এবং তারাই চ্যাম্পিয়ন হওয়া ডিজার্ভ করে। তারা দুর্দান্ত বোলিং করেছে। টসে জেতাটা তাদের জন্য গুরুত্বপূর্ণ ছিলো। সেখান থেকেই তারা চালকের আসনে বসে যায়। প্রথম ইনিংসে ২১৭ এবং দ্বিতীয় ইনিংসে খুব কম রানেই ভারতকে থামিয়েছে কিউইরা।

হরভজন উপলব্ধি, নিউজিল্যান্ডের এগিয়ে থাকার কারণ ছিলো তাদের যথাযথ প্রস্তুতি। ফাইনালের আগে ইংল্যান্ডের বিপক্ষে খেলা দুই ম্যাচের সিরিজটি নিউজিল্যান্ডকে এগিয়ে দিয়েছে বলে মনে করছেন ভারতের সাবেক স্পিনার। যার ফলে কিউইদের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়াও সহজ হয়েছে।

তিনি বলেন, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজটি তাদের সুবিধা দিয়েছে। আগেই ইংল্যান্ডে যাওয়া, সেখানে দুটো ম্যাচ খেলার কারণে তারা কন্ডিশনটা ভারতের চেয়ে ভালোভাবে বুঝতে পেরেছে। তারাই শিরোপার যোগ্যতর দাবিদার ছিলো।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন