মন ইংল্যান্ডে

  25-08-2016 08:32PM

পিএনএস ডেস্ক : মাশরাফি ওভার শেষ করে বারকয়েক ড্রেসিংরুমে ফিরলেন। ম্যাচটা নিছক প্রস্তুতিমূলক বলেই এভাবে বিরতি দিয়ে দিয়ে অনেকেই মাঠে ঢুকছেন। প্রবেশ-প্রস্থানের এই চিত্রটা ভিন্ন হলেও সবাই একটা জায়গায় মিলে গেলেন একবিন্দুতে। মাশরাফি পানি খেতে খেতে বাউন্ডারি লাইনে এসে বিসিবির এক কর্মকর্তাকে জিজ্ঞেস করলেন, ‘কোনো খবর আছে নাকি?’ সাকিব মাঠে নামেননি। তবু বিসিবিতে একবার ঢুঁ মেরে গেলেন ওই খবরটা জানতে। মুমিনুল হক নেট থেকে ফেরার পথেও একই প্রশ্ন নিয়ে ‘ফ্রেশ’ হতে চলে গেলেন।

সবাই এক সময় হতাশ হলেন, কারণ বিসিবির কোনো কর্মকর্তা নির্দিষ্ট করে কিছু বলতে পারছেন না। একজন অবশ্য অনুমানের ভিত্তিতে বলে গেলেন, ‘আজ রাতেই কোনো একটা সংবাদ আসতে পারে। ইংল্যান্ডের নিরাপত্তা পরিদর্শক দল আজ তাদের ক্রিকেটারদের সঙ্গে বসবে।’ খেলোয়াড়রা যদি সায় দেন, তবেই নাকি দেশটির ক্রিকেট বোর্ড বাংলাদেশে আসার ব্যাপারে সম্মতি দিবে।

ইংল্যান্ডের আসা নিয়ে এখনো সন্দেহ থাকলেও কোচ হাথুরুসিংহে বসে থাকতে নারাজ। তাই মাশরাফিদের লাল দল-সবুজ দলে ভাগ করে ম্যাচের আয়োজন করেছেন। নিজে শুরু থেকে নজর রাখছেন।

বাংলাদেশ সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছে সেই টি-টোয়েন্টি বিশ্বকাপে। এবার ইংল্যান্ড না আসলে অপেক্ষার পালা আরো দীর্ঘ হবে। মাশরাফিদের মন তাই চাতক পাখি।

৩০ সেপ্টেম্বর দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলতে ঢাকায় আসার কথা ইংলিশদের। কিন্তু সম্প্রতি গুলশানে ভয়াবহ জঙ্গি হামলার পর সফরটি নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়।

ইতিমধ্যে ইসিবির নিরাপত্তা পরিদর্শকরা বাংলাদেশে এসে পরিস্থিতি পর্যবেক্ষণ করে গেছেন। ‘দ্য টেলিগ্রাফ’ বলছে, বাংলাদেশের মাঠের বাইরের নিরাপত্তা নিয়ে খুশি নয় ইংল্যান্ড। বিশেষ করে বিমানবন্দর থেকে হোটেল এবং হোটেল থেকে মাঠ পর্যন্ত যাওয়ার সময় শঙ্কা দেখছে তারা।

বিসিবি অবশ্য বারবার বলছে, ইংল্যান্ড আসবে বলেই ধারণা করছে তারা। এ জন্য খেলোয়াড়দের ভালোভাবে প্রস্তুতি নিতেও বলা হয়েছে। সেই প্রস্তুতি অবশ্য প্রথম ম্যাচে অতটা ভালো হয়নি।

নাসিরের সবুজ দল আগে ব্যাট করে মাত্র ১৯০ রানে অলআউট হয়। মাঝখানে মুশফিকের সঙ্গে নাসির হাল না ধরলে আরো আগে ইনিংস শেষ হয়ে যেত।

লাল দলের ফিল্ডিংয়ে বেশ দুর্বলতা চোখে পড়েছে। নাসিরের আকাশে তুলে দেয়া সহজ ক্যাচ ছেড়েছেন রিয়াদ। পরে বাউন্ডারি লাইনে আরো একটি বল হাত ফসকেছে তার। এর ভেতর মুশফিক যা একটু ব্যাটিংটাকে ঝালিয়ে নিয়েছেন। শেষ পর্যন্ত ৯০ রানে অপরাজিত ছিলেন। পুরোটা সময় যথেষ্ট সাবলীলই মনে হয়েছে দেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যানকে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন