রোবট প্রতিযোগিতায় দেশসেরা শাবিপ্রবি

  24-10-2016 02:32AM


পিএনএস: নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত টেকনোযানযা-২০১৬ সুম্যো বোট রোবো ফাইট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘সাস্ট টিম’।

রোববার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রায় ১৭টি টিম অংশগ্রহণ করে। এতে শাবির সাস্ট ও সাস্ট তাওরা সাফা নামের দুইটি টিম অংশগ্রহণ করে। সাস্ট তাওরা সাফা টিমটি সেমিফাইনালে বাদ পড়ে। আর সাস্ট বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি) টিম ইউভিএ’র সঙ্গে ফাইনাল খেলে চ্যাম্পিয়ন হয়।

সাস্ট টিম লিডার আর্কিটেকচার বিভাগের শিক্ষার্থী মেহেদি হাসান রূপক জানান, ক্রিকেট মাঠের মতো একটি সার্কেলের ভেতর দুটি রোবট ছেড়ে দেয়া হয়। সেখানে রোবট দুটি একে অপরকে খুঁজে ধাক্কা দিয়ে সার্কেলের ভেতর থেকে বের করতে হয়। আমাদের রোবটটি এই খেলায় চ্যাম্পিয়ন হয়। তিনি আরো বলেন আমাদের রোবটটি ছিল সব থেকে দ্রুত গতির রোবট।

সাস্ট টিমের অন্যান্য সদস্যরা হলেন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সোহান মির্জা ও উম্মে সুমাইয়া জান্নাত এবং ইলেকট্রনিক অ্যান্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সাইফুল ইসলাম।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন