ছয়টি স্মার্টফোন গেইম আনবে সনি

  07-12-2016 06:41PM

পিএনএস: ২০১৭ সালের এপ্রিলে শুরু হতে যাওয়া নতুন অর্থবছরে ছয়টি স্মার্টফোন গেইম উন্মোচন করেছে জাপানি টেক জায়ান্ট সনি।

আসন্ন টাইটেলগুলোতে সনির ‘জনপ্রিয়’ কিছু গেইমিং ফ্র্যাঞ্চাইজিও ছাড়া হবে। এগুলো প্লেস্টেশন থেকে শুরু করে গুগলের অ্যান্ড্রয়েড মোবাইল প্লাটফর্ম আর অ্যাপল আইওএস-এও চলবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বুধবার বর্তমানে কাজ চলছে এমন ১০টি মোবাইল গেইমিং টাইটেল উন্মোচন করে সনি। এগুলোর মধ্যে কিছু ২০১৭ সালে ছাড়া হবে বলে জানিয়েছে রয়টার্স। গেইমগুলোর তালিকায় পার্যাপ্পা দ্য র্যাপার ও আর্ক দ্য ল্যান্ড অন্তর্ভূক্ত।

এই গেইমগুলো প্রথমে জাপানে ছাড়া হবে ও ক্রমান্বয়ে এশিয়ার অন্যান্য দেশেও পাওয়া যাবে বলে জানিয়েছেন সনি’র মোবাইল গেইমিং বিভাগের নির্বাহী পরিচালক তোমোকি কাওয়াগুচি।
সামনেই অ্যাপল আইফোনের জন্য সুপার মারিও ব্রোস নামের গেইম ছাড়তে যাচ্ছে আরেক জাপানি গেইম নির্মাতা প্রতিষ্ঠান নিনটেনডো, এর প্রায় এক সপ্তাহ আগেই নতুন এই ঘোষণা দিল সনি।

উয়ি ইউ গেইমিং কনসোলের বিক্রি নিয়ে হতাশ হওয়ার পর মোবাইল গেইমের দিকে আগায় নিনটেনডো। সে তুলনায় সনি চার কোটিরও বেশি প্লেস্টেশন বিক্রির মাধ্যমে কনসোল গেইমিংয়ের ক্ষেত্রে একক আধিপত্য বজায় রেখেছে। প্লেস্টেশন ৪ বিক্রির অংকটা প্রতিদ্বন্দ্বী মাইক্রোসফটের এক্সবক্স ওয়ান-এর তুলনায় দ্বিগুণ।

এর আগে সনি তাদের মিউজিক এন্টারটেইনমেন্ট বিভাগের মাধ্যমে কিছু গেইম বের করেছিল, কিন্তু সেগুলো প্লেস্টেশন বিভাগের মাধ্যমে মোবাইল ফোনের জন্য ছাড়া ছিল না।



পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন