বাণিজ্য মেলায় ওয়ালটন ল্যাপটপ কিনলিই থাকছে স্মার্ট ফোনসহ অনেক কিছু

  18-01-2017 02:56AM



পিএনএস : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা থেকে ওয়ালটন ল্যাপটপ কিনলেই নানা ধরনের আকর্ষণীয় উপহারসহ স্মার্ট ফোন ফ্রি। কেউ স্মার্ট ফোন নিতে না চাইলে রয়েছে মোবাইলের দামের সমপরিমাণ ক্যাশ ডিসকাউন্টের ব্যবস্থা।

মঙ্গলবার ওয়ালটন মেগা প্যাভিলিয়ন ঘুরে ও কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

ওয়ালটনের ল্যাপটপ বিভাগের কর্মকর্তা মো. ইমরান জানান, কোর আই থ্রি ল্যাপটপে ৫ শতাংশ মূল্য ছাড় দেওয়া হচ্ছে। কোর আই ফাইভ ও কোর আই সেভেনের যেকোনো মডেলের ল্যাপটপ কিনলে সঙ্গে দেওয়া হচ্ছে একটি আকর্ষণীয় ওয়ালটন স্মার্ট ফোন (মডেল-D8S ও EF5)। যদি কেউ মোবাইলে নিতে না চান তাহলে কোর আই ফাইভে ৭ শতাংশ এবং কোর আই সেভেনে ৯ শতাংশ মূল্য ছাড় দেওয়া হচ্ছে। এ ছাড়া সব ল্যাপটপের সঙ্গে উপহার হিসেবে দেওয়া হচ্ছে ব্যাকপ্যাক, ওয়ালেট (নারী/পুরুষ) ও কফি মগ।

ল্যাপটপ বিভাগের কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, কীবোর্ডে বাংলা লে আউট দেওয়া আছে, যাতে দেখে দেখে বাংলা লিখতে পারবেন। প্রতিটি ল্যাপটপে অপারেটিং সিস্টেম উইনডোজ টেন দেওয়া আছে। এ ছাড়া প্রতিটি ল্যাপটপে এইচডিএমআই ক্যাবল আছে এবং এসএসডি সাপোর্টেড। ব্যাটারির স্থায়ীত্ব বেশি। অন্তত ৫ থেকে ৬ ঘণ্টা ব্যাকআপ থাকে। দুই বছরের ওয়ারেন্টি আছে। রয়েছে সারা দেশে সার্ভিসের সুবিধা।

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় প্রধান ফটক দিয়ে ঢুকলেই চোখে পড়বে ওয়ালটন মেগা প্যাভিলিয়ন। প্যাভিলিয়নে দ্বিতীয় তলায় সিঁড়ি দিয়ে উঠলেই থরে থরে সাজানো ল্যাপটপ।

ওয়ালটন মেগা প্যাভিলিয়নে গিয়ে দেখা যায়, ল্যাপটপ দেখতে ও কিনতে ভিড় জমিয়েছেন ক্রেতা-দর্শনার্থীরা। তারা ল্যাপটপ সম্পর্কিত বিভিন্ন তথ্য জানতে চাচ্ছেন, কেউ কেউ কিনছেন পছন্দের ল্যাপটপ।

প্রাথমিকভাবে ষষ্ঠ প্রজন্মের প্রসেসর সমৃদ্ধ ওয়্যাক্স জাম্বু, কেরোন্ডা, টামারিন্ড ও প্যাশন- এই চার সিরিজের মোট ২০টি মডেলের ল্যাপটপ বাজারে এনেছে ওয়ালটন। দাম ২৯ হাজার ৫০০ টাকা থেকে ৮৯ হাজার ৫৫০ টাকা পর্যন্ত।

ওয়্যাক্স জাম্বু ও কেরোন্ডা এই দুটি গেমিং ল্যাপটপ। এই ল্যাপটপ শক্তিশালী এইচকিউ প্রসেসর এবং ব্যাকলিড এলইডি কীকোর্ড সমৃদ্ধ। গ্রাফিক্স-NVIDIA@GeForse GTX 960M(2GB GDDR5 VRAM with VR-Ready Supported)।

ওয়ালটনের ওয়্যাক্স জাম্বু সিরিজের মডেল WW176H7B-এর দাম ৮৯ হাজার ৫৫০ টাকা। কেরোন্ডা সিরিজের মডেল WK156H7B-এর দাম নির্ধারণ করা হয়েছে ৭৯ হাজার ৫৫০ টাকা।

প্যাশন সিরিজের WP146U3S-এর দাম ২৯ হাজার ৯৯০ টাকা, WP146U5S-এর দাম ৪২ হাজার ৫৫০ টাকা, WP146U7S-এর দাম ৫৪ হাজার ৫৫০ টাকা, WP156U3G-এর দাম ৩১ হাজার ৯৯০ টাকা, WP156U3S-এর দাম ৩১ হাজার ৯৯০ টাকা, WP156U5G-এর দাম ৪৩ হাজার ৫৫০ টাকা, WP156U5S-এর দাম ৪৩ হাজার ৫৫০ টাকা, WP156U7G-এর দাম ৫৫ হাজার ৫৫০ টাকা, WP156U7S-এর দাম ৫৫ হাজার ৫৫০ টাকা।

টামারিন্ড সিরিজের WT146U3G-এর দাম ২৯ হাজার ৫০০ টাকা, WT146U3S-এর দাম ২৯ হাজার ৫০০ টাকা, WT146U5G-এর দাম ৪১ হাজার ৫৫০ টাকা, WT146U5S-এর দাম ৪১ হাজার ৫৫০ টাকা, WT146U7G-এর দাম ৫৩ হাজার ৯৯০ টাকা, WT146U7S-এর দাম ৫৩ হাজার ৯৯০ টাকা, WT156U3G-এর দাম ৩১ হাজার ৫০০ টাকা, WT156U5G-এর দাম ৪২ হাজার ৯৯০ টাকা, WT156U7G-এর দাম ৫৫ হাজার টাকা।

উল্লেখ্য, ১ জানুয়ারি বাণিজ্য মেলা উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়ালটনের প্যাভিলিয়ন পরিদর্শন করেন। এ সময় তিনি ওয়ালটনের ল্যাপটপ হাতে নিয়ে দেখেন এবং দেশীয় প্রযুক্তি পণ্যের উৎকর্ষতার প্রশংসা করেন। ওয়ালটনের পণ্যগুলো দেশে তৈরি হচ্ছে জেনে গর্ববোধ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশে ১ জানুয়ারি শুরু হওয়া এ মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন