জুকারবার্গের পর ট্রাম্পের সমালোচনায় গুগলের সিইও

  29-01-2017 11:39AM

পিএনএস ডেস্ক: ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের পর এবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করলেন গুগলের সিইও সুন্দর পিচাই। ৭টি মুসলিম প্রধান দেশের নাগরিকদের নিষিদ্ধ করা প্রসঙ্গে পিচাই জানান, এই সিদ্ধান্তে অনেক প্রতিভা সুযোগ থেকে বঞ্চিত হবে।

একটি মেইলে তিনি জানান, আমরা এই সিদ্ধান্তে অত্যন্ত দুঃখিত। এর ফলে অনেক প্রতিভা সুযোগ হারাবেন। শুধু তাই নয়, এই সিদ্ধান্তের ফলে কোম্পানির অন্তত ১৮৭ জন কর্মীর ওপর এর প্রভাব পড়বে বলেও তিনি জানান।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শনিবার একটি নির্দেশনামায় জানিয়ছেন, ৭টি মুসলিম প্রধান দেশের নারিকদের আমেরিকায় প্রবেশ নিষিদ্ধ করা হল। তার সঙ্গে সিরিয়া থেকে উদ্বাস্তুদের প্রবেশেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আগামী কোন নির্দেশ ছাড়া এই সিদ্ধান্ত বহাল থাকবে।

৭টি দেশের মধ্যে রয়েছে ইরাক, ইরান, সিরিয়া, সুদান, লিবিয়া, ইয়েমেন এবং সোমালিয়া। শপথ নেওয়ার এক সপ্তাহের মধ্যেই এই সিদ্ধান্তে অনেকেই অবাক হচ্ছেন। যদিও নির্বাচনী প্রচারে এ কথা বার বার বলেছিলেন ট্রাম্প। যদি ক্ষমতায় আসেন তবে মুসলিমদের আেমরিকায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করবেন। তার সঙ্গে মেক্সিকো সীমান্তে পাচিল তোলার কথাও বলেন।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন