ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট বানাল নোকিয়া

  30-01-2017 08:26PM

পিএনএস: ফিনিশ টেলিযোগাযোগ প্রতিষ্ঠান নোকিয়া টেলিযোগাযোগ অপারেটরদের জন্য কাস্টমাইজড ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট তৈরি করেছে।

‘এমআইকেএ’ নামের নতুন এই ডিজিটাল সহযোগী গুরুত্বপূর্ণ তথ্য দিতে টেলিযোগাযোগ অপারেটরদের দক্ষতা আরও বাড়াবে বলে জানিয়েছে আইএএনএস। এমআইকেএ-এর পূর্ণরূপ হচ্ছে- ‘মাল্টি-পারপাস ইনট্যুয়িটিভ নলেজ অ্যাসিস্ট্যান্ট’। টেলিযোগাযোগ খাতে এটিই প্রথম ডিজিটাল সহযোগী, যা সময় বাঁচাতে সহায়তা করবে। এর নকশা এমন, যা উচ্চতর দক্ষতাসম্পন্ন কর্মীদের আরও জটিল কাজে লক্ষ্যস্থির করতে সহায়তা করবে।

“ব্যর্থ খোঁজাখুঁজিতে সময় নষ্ট না করে নোকিয়া এভিএ প্ল্যাটফর্ম ব্যবহার করে এমআইকেএ আরও দ্রুত নির্ভুল উত্তর দিতে সহায়তা করবে। টেলিযোগাযোগ খাতের নির্দিষ্ট চাহিদার দিকে লক্ষ্য রেখে একে কাস্টমাইজড করা হয়েছে, যা বিশ্বজুড়ে বিভিন্ন নেটওয়ার্ক থেকে প্রস্তাবনাগুলো তুলে ধরতে অভিজ্ঞ”- নোকিয়া’র বৈশ্বিক সেবা প্রধান ইগোর লেপরিন্স এক বিবৃতিতে বলেন।

বৃহত্তর পরিসরে যন্ত্রাদি, নথি আর তথ্য দিতে প্রবেশ সহজ করতে এমআইকেএ-তে বুদ্ধিমত্তার সঙ্গে স্বয়ংক্রিয় শিক্ষার সমন্বয় করা হয়েছে। তার মধ্যে রয়েছে নোকিয়া এভিএ নলেজ লাইব্রেরি, যা বিশ্বজুড়ে নোকিয়ার সর্বোত্তম প্রকল্পগুলোর শ্রেষ্ঠ অনুশীলনের ভাণ্ডার। এর মাধ্যমে এমআইকেএ একই নেটওয়ার্কে থাকা একই রকম অনেক ইসু একই সঙ্গে তুলে ধরতে পারবে।
ওয়েব ইন্টারফেইস আর মোবাইল এজেন্ট-এর জন্য এমআইকেএ সহজলভ্য, আর তাই প্রকৌশলীরা যে কোনো স্থানে থেকেই সহজে এতে প্রবেশ করতে পারবে।

এমআইকেএ চালু করার জন্য নোকিয়া ‘প্রেডিকটিভ রিপেয়ার’ এনেছে। এই সেবার মাধ্যমে অপারেটরদের খরচ কমানোর সঙ্গে সঙ্গে নেটওয়ার্কের দক্ষতাও বেড়ে যাবে অনেক।
“এই সেবার মাধ্যমে হার্ডওয়্যার ব্যর্থতা রোধ করা যাবে আর ৯৫ শতাংশ নির্ভুলভাবে ১৪ দিনের মধ্যে আগাম প্রতিস্থাপনের প্রস্তাবও দেবে”- প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন