বিএমডব্লিউ এবার উড়ন্ত মোটরবাইক বানাতে চলেছে

  22-02-2017 11:12AM

পিএনএস ডেস্ক: উবের নাসার প্রাক্তন ইঞ্জিনিয়ারকে নিয়ে এসে উড়ন্ত যান বানানোর চেষ্টা চালাচ্ছে। গাড়ি প্রস্তুতকারক বিএমডব্লিউ বানাতে চলেছে উড়ন্ত দ্বিচক্রযান। ইতোমধ্যে ফ্লাইয়িং মোটরসাইকেলের একটি রেপ্লিকা তৈরি হয়ে গেছে বিএমডব্লিউ এবং লেগো নামে অন্য এক প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে। নাম রাখা হয়েছে বিএমডব্লিউ আর ১২০০ জিএস অ্যাডভেঞ্চার বাইক।

অবাধ স্বাধীনতা আর কঠিন চ্যালেঞ্জকে উড়িয়ে তিরের বেগে নিজেকে ছুটিয়ে চলা- এই ছিল ফ্লাইয়িং মোটর সাইকেল নিয়ে তৈরি করা তাদের ট্রেলরের বিষয়বস্তু। এই মোটরসাইকেলের ডিজাইন ভাবনায় সাহায্য করেছে বিখ্যাত টয় কোম্পানি দ্য লেগো। প্রায় ৬০৩টি পার্টস দিয়ে তৈরি করা হয়েছে গোটা মোটরবাইক মডেলটি। এরপর ওই মডেলের হুবহু রূপদান করেন বিএমডব্লিউ এর ইঞ্জিনিয়াররা।

রেপ্লিকা প্রকাশ হয়েছিল চলতি বছর জানুয়ারিতে। বিএমডব্লিউ মোটোরাডের সেলস এবং মার্কেটিংয়ের প্রধান হেনার ফস্ট জানান, লেগো গ্রুপকে অনুরোধ করা হয়েছিল নতুনত্ব ডিজাইন দেয়ার জন্য। তার দাবি, ‘বিএমডব্লিউ এবং লেগোর এই দুই প্রতিষ্ঠানের মধ্যে দারুণ মিল রয়েছে, দুই প্রতিষ্ঠান নতুন ভাবনা নিয়ে কাজ করে। তাই যৌথ প্রচেষ্টায় তৈরি করা সম্ভব হয়েছে এমন বাইক’।

বিএমডব্লিউ মোটোরাডের হাত ধরে খুব তাড়াতাড়ি আসতে চলেছে উড়ন্ত মোটরবাইক। তবে এখনও স্পষ্ট নয় এই বাইক বাণিজ্যিকভাবে বিক্রি হবে কিনা


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন