‘শিগগিরই ফেসবুকের সঙ্গে বসছে সরকার’

  07-03-2017 03:57PM

পিএনএস ডেস্ক: ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানিয়েছেন, জঙ্গিবাদসহ আপত্তিকর কনটেন্ট প্রদানকারীকে শনাক্ত করতে চলতি মাসেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসবে সরকার।

মঙ্গলবার সকালে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে ‘ডিজিটাল বাংলাদেশ ফোকাসিং অন সাইবার ক্রাইম সেফ ইন্টারনেট অ্যান্ড ব্রডব্র্যান্ড’ সাইবার অপরাধ ও নিরাপদ ইন্টারনেট বিষয়ক আন্তর্জাতিক শীর্ষক দুদিনব্যাপী সেমিনারের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বিষয়টি জানান।

তিনি বলেন, সমস্যাগুলো সমাধানের জন্য উগ্রবাদ, জঙ্গিবাদ ছড়ায় যে পেজগুলো বা বিদেশ থেকে যেগুলো পরিচালিত হয় সেগুলোর বিষয়ে আমরা যেন পদক্ষেপ নিতে পারি। তার মধ্যে অনেক গুলো থাকে মিথ্যা, তখন আমরা যেন ওই ব্যক্তি পর্যন্ত যেতে পারি না। আইনের প্রয়োগ তখনই হবে যখন আমরা ওই ব্যক্তিকে চিহ্নিত করতে পারবো।

প্রতিমন্ত্রী তারানা হালিম আরো বলেন, বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম নিজস্ব নীতিমালায় পরিচালিত হয়ে আসছে। সেখানে একটি অংশ থাকে যে সেই নীতিমালাগুলো যেন রাষ্ট্রের আইনবিরোধী না হয়। এ নীতিমালা যথাযথভাবে বাস্তবায়ন হলে প্রত্যেক দেশের সুবিধা হয়।

তিনি বলেন, আমাদের নিজস্ব কিছু সাংস্কৃতিক মূল্যবোধ আছে। কিছু স্পর্শকাতর বিষয় আছে। কাজেই এ বিষয়গুলোর প্রতি অধিক গুরুত্ব দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন হয়।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন