নকিয়া ৩৩১০’র মূল্য দুই লাখ টাকা

  09-07-2017 11:22AM

পিএনএস ডেস্ক : জার্মানির হামবুর্গে চলমান জি-২০ সম্মেলনকে কেন্দ্রে করে নকিয়ার সাড়া জাগানো ফোন ‘৩৩১০’ এর একটি বিশেষ সংস্করণ উন্মুক্ত করেছে রাশিয়ার প্রতিষ্ঠান ক্যাভিয়ার।

ফোনটির দাম রাখা হয়েছে ২ হাজার ৫০০ মার্কিন ডলার। বাংলাদেশের টাকায় ফোনটির দাম দুই লাখেরও বেশি। ফোনটির পেছনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাস্প এবং রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের স্বর্ণখচিত মুখচ্ছবি যুক্ত করা হয়েছে।

ছবিটিতে দেখা যায়, একই দিক মুখ করে তাকিয়ে আছেন তারা। এটি দ্বারা যুক্তরাষ্ট্র-রাশিয়ার সম্পর্ক উন্নতির ইচ্ছাকে প্রতীকী অর্থে বুঝানো হয়েছে বলে জানায় ফোন নির্মাতা প্রতিষ্ঠানটি।

শুক্রবার জার্মানির হামবুর্গে জি-২০ সম্মেলনের ফাঁকে প্রথমবারের মতো দেখা হয়েছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের।

নির্মাতা প্রতিষ্ঠানটি বলছে, ডোনাল্ড ট্রাম্প ও ভ্লাদিমির পুতিনের বৈঠককে স্মরণীয় রাখতে এই উদ্যোগ নেয়া হয়েছে। টাইটেনিয়ামে তৈরি ফোনটির মাঝের বোতামটিতে রয়েছে জি-২০ সম্মেলনের লোগো। এ ছাড়া সম্মেলনের সময় ও স্থানও খচিত রয়েছে ফোনটির পেছনে ট্রাম্প ও পুতিনের মুখচ্ছবির নিচে।

তবে শুধু ডিজাইন পরিবর্তন করা হলেও ফোনটির কনফিগারেশনে কোনো পরিবর্তন করা হয়নি। ব্যাপক আলোচিত ও এক সময়ের সর্বাধিক বিক্রিত ৩৩১০ মডেলের ফোনটি নকিয়া ব্র্যান্ডের ফিচার ফোন। কিছুদিন আগেই প্রায় ১৭ বছর পর পুরনো ক্লাসিক ফোনটি মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে নতুন মডেলে ফের বাজারে এসেছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন