সিটিসেলকে তরঙ্গ ফিরিয়ে দিচ্ছে বিটিআরসি

  26-07-2017 02:03AM

পিএনএস ডেস্ক: আপিল বিভাগের নির্দেশে বন্ধ থাকা টেলিকম অপারেটর সিটিসেলকে তরঙ্গ ফিরিয়ে দিচ্ছে বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশন (বিটিআরসি)।

বিটিআরসি সূত্রে জানা যায়, বিটিআরসির স্পেকট্রাম বিভাগকেও এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নিতে বলা হয়েছে।

মঙ্গলবার প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন তিন বিচারপতির আপিল বেঞ্চ বিটিআরসি কর্তৃপক্ষকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে সিটিসেল চালু করতে নির্দেশ দেন। একইসঙ্গে সিটিসেলের লাইসেন্স পুনর্বহালের নির্দেশ দেওয়া হয়।

সোমবার (২৪ জুলাই) বিটিআরসির এক বৈঠকে সিটিসেলের লাইসেন্স চূড়ান্তভাবে বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

গত বছরের ৩১ জুলাই বিটিআরসি এক বিজ্ঞপ্তিতে সিটিসেলের গ্রাহকদের দুই সপ্তাহের মধ্যে বিকল্প সেবা গ্রহণের অনুরোধ জানায়। সে হিসেবে ১৬ আগস্ট পর্যন্ত সময় পান গ্রাহকরা। যদিও ১৪ আগস্ট ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানান, বিকল্প ব্যবস্থা গ্রহণের জন্য সিটিসেলের গ্রাহকরা আরো সময় পাবেন।

এরপর সিটিসেল উচ্চ আদালতে গেলে বিষয়টি আদালতের সিদ্ধান্তের ওপর চলে যায়। আপিল বিভাগ গত বছরের ২৯ আগস্ট এই অপারেটরকে বকেয়া ৪৭৭ কোটি ৫১ লাখ টাকা দুই কিস্তিতে পরিশোধ করার শর্তে কার্যক্রম চালিয়ে যেতে বলে। এজন্য তারা সময় পেয়েছিল দুই মাস।

সিটিসেল আবেদন নিয়ে আপিল বিভাগে গেলে গত বছরের ৩ নভেম্বর শর্তসাপেক্ষে অবিলম্বে এর তরঙ্গ খুলে দেওয়ার নির্দেশ আসে সর্বোচ্চ আদালত থেকে। দুই দিন পেরিয়ে গেলেও তরঙ্গ ফিরে না পেয়ে ফের আদালতে যায় প্রতিষ্ঠানটি। এর মধ্যে তাদের পক্ষ থেকে বকেয়া টাকার মধ্যে ১৪৪ কোটি টাকা পরিশোধ করা হয়। পরে আপিল বিভাগ আদেশ দেন, ১৯ নভেম্বরের (২০১৬) মধ্যে সিটিসেল বকেয়ার ১০০ কোটি টাকা পরিশোধ না করলে আবারও তরঙ্গ বন্ধ করে দিতে পারবে বিটিআরসি।

এর আগে বকেয়া টাকা শোধ না করায় গত বছরের ২০ অক্টোবর সিটিসেলের তরঙ্গ স্থগিত করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়ে ঢুকে তরঙ্গ বন্ধের নির্দেশনা বাস্তবায়ন করেন বিটিআরসির কর্মকর্তারা।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন