নকিয়ার সোনালী মোবাইল ফোন

  28-07-2017 12:41PM

পিএনএস ডেস্ক: খবর এসেছিলো- সোনালী রঙে বাজারে আসতে চলেছে নকিয়া এইট। খবরটা মিথ্যা নয়, তার প্রমাণ মিলেছে। পরিচিত টিপস্টার ইভান ব্লাসই প্রথম, যিনি নকিয়া এইটের নতুন গোল্ড কপার লুকখানা অনলাইনে ফাঁস করে দিয়েছেন। অনলাইনে প্রথম ফাঁস হওয়া সেই ছবিটি অবশ্য ছিল ব্ল্যাক।

ওই একই দিনে ইভান আরেকটি ছবি অনলাইনে ফাঁস করে। কিন্তু সেই স্মার্টফোনটি ছিলো আবার আলাদা রঙের, সিলভার। এরপর মাই ড্রাইভারস ডটকমে নকিয়া এইটের একগুচ্ছ ছবি ফাঁস হয়ে যায়। সেগুলো অবশ্য গোল্ড কপার রঙেরই ছিলো।

আগের ফোনগুলোর ফাঁস হওয়া ছবির মতোই যদিও হ্যান্ডসেটগুলো দেখতে। তবে কিছু পার্থক্য তো আছেই। যেমন, নকিয়া এইটের গোল্ড কপার রঙের ফোনটিতে রিয়ার ক্যামেরার তলায় জেইস লোগোটি নেই।

আগের যে ফোনগুলো দেখা গিয়েছিলো, সেগুলোর থেকে গোল্ড কপার রঙ ওয়ালা নকিয়া এইটের হোম বাটনটি অনেকটাই বড়। টেস্টট নেই, তাই বোঝাই যাচ্ছে এটি কারা তৈরি করেছে। আসলে এটা অস্বীকার করার জায়গা নেই, হতে পারে এটা কোনও প্রোটোটাইপ ইউনিট। আর নয়ত এখনও এটা নিয়ে হয়ত কাজ চলছে, শেষ হয়নি। ফলে যেহেতু প্রোটোটাইপ মডেলটির ছবিটিই ফাঁস হয়েছে বলে ধরে নেওয়া যায়, তাহলে এটাও মনে করা যেতে পারে, হয়ত নকিয়ার আপকামিং ফোনগুলি এরকমই দেখতে হতে পারে। একটা বিষয় মেনে নেওয়া ভাল, যে লিকগুলি হয়েছে, তা সম্ভবত প্রোডাকশন লাইন থেকেই হয়েছে। ফোন তৈরি হওয়ার সময়েই ফাঁস হয়েছে ছবি। এবং সেভাবে জোরদার প্রোডাকশনের কাজ শুরু হওয়ার আগেই এ ফোনগুলির ছবি অনলাইনে এসে গেছে। সে কারণেই এই ছবি গুলি মিথ্যে হওয়ার সম্ভাবনা খুব একটা নেই বলেই মনে হয়।

ছবি দেখে আরেকটি ব্যাপারে নজর দেওয়া যেতে পারে। নকিয়া এইট বলে যে ফোনটিকে দাবি করা হচ্ছে, সেটির রিয়ার প্যানেলে কিছু স্ক্র্যাচ রয়েছে। তাই যারা ব্যবহার করবেন এই ফোন, তাদের একটু সতর্কভাবেই ফোন নিয়ে নাড়াচাড়া করা দরকার।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন