লেনোভোর নয়া আবিষ্কার ট্যাব ভাজ করলেই হবে এবার ফোন

  02-08-2017 01:59PM


পিএনএস ডেস্ক: এখন টেকনোলজির যুগ সব কিছুই সম্ভব। এবার একটাই ডিভাইস ট্যাব ও স্মার্টফোন নিয়ে হাজির হয়েছে লেনোভো। সপ্তাহখানেক আগে ‘লেনোভো টেক ওয়ার্ল্ড’ এর তৃতীয় বছর বার্ষিক প্রদর্শনীতে এমনই একটি ট্যাব গ্রাহকদের সামনে নিয়ে হাজির হয়েছে এই সংস্থা। তবে গ্যাজেটটি এখনও পরীক্ষামূলক স্তরেই আছে বলে জানিয়েছে সংস্থাটি।

নতুন এই ট্যাবটির নাম দেওয়া হয়েছে ‘লেনোভো ফোলিও’। অর্থাৎ ফোল্ড বা ভাঁজ করে সেটি যে কোনও মোবাইল ফোনের মতই পকেটে রাখা যাবে। আবার ভাঁজ খুলে দিলেই হয়ে যাবে ট্যাব। নতুন ধারণার এই গ্যাজেটটিতে থাকবে ১৯২০x১৪৪০ রেজোলিউশনের ৭.৮ ইঞ্চি স্ক্রিন ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসর। এটিতে অ্যান্ড্রয়েড ৭.০ ন্যুগাট অপারেটিং সিস্টেম চলবে বলে জানা গিয়েছে।

চমকের এখানেই শেষ নয়। বিশেষ উপায় ভাঁজ করলেই ট্যাবটি ৫.৫ ইঞ্চির মোবাইল ফোনের আকার নেবে। সেই সঙ্গে অদল-বদল হবে ট্যাবের সফটওয়্যার সিস্টেমেও। ট্যাবের জন্য বিশেষ ক্যামেরা বদলে হবে মোবাইল ফোনের উপযুক্ত ব্যাকআপ ক্যামেরায়। শুধু লেনোভো নয়, একই কনসেপ্ট নিয়ে কাজ করছে স্যামসাং এবং ওপপোর মত সংস্থাও। শোনা যাচ্ছে এমনই একটি ফোল্ডিং ডিভাইস ‘গ্যালাক্সি এক্স’ এই বছরের শেষেই বাজারে আনতে পারে স্যামসাং। এখন শুধু আপনাদের সময়ের অপেক্ষা করে থাকতে হবে। সূত্র: কলকাতা24X7

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন