ডিসেম্বরেই ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭’

  13-09-2017 12:07AM

পিএনএস ডেস্ক: চলতি বছরের ডিসেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭’। তাতে দেশের সংশ্লিষ্ট তথ্যপ্রযুক্তি মন্ত্রী এবং প্রতিষ্ঠিত আইটি প্রতিষ্ঠানের অংশগ্রহণ নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও আইসিটি প্রতিমন্ত্রী।

সোমবার রাতে কর্মরত শীর্ষস্থানীয় বিদেশি কূটনীতিকদের কাছে এ বিষয়ে সহযোগিতার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আয়োজিত ‘অ্যাম্বাসেডরস নাইট’ অনুষ্ঠানে এ আহ্বান জানান। আইসিটি ডিভিশন আয়োজিত অনুষ্ঠানে ১৭ দেশের রাষ্ট্রদূত, হাই কমিশনার ও চার্জ দ্য অ্যাফেয়ার্সসহ শীর্ষস্থানীয় কূটনীতিকগণ অংশ নেন। এসময় তাঁরা আন্তরিক প্রয়াস ও সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ‘ডিজিটাল ওয়ার্ল্ড এমন একটি প্লাটফর্ম, যেখানে সর্বোত্তম উপায়ে বিদ্যমান সমস্যাসমূহ মোকাবেলায় পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কার্যকর উপায় খুঁজে বের করতে মিনিস্টারিয়েল কনফারেন্সের আয়োজন করা হয়।’

তথ্য ও যোগাযোগ প্রযুুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘ডিজিটাল বাংলাদেশের বিবেচিত মূল ভিত্তিসমূহের অগ্রগতি ও আমাদের সক্ষমতা ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭ এর মাধ্যমে আমরা বরাবরের মতোই তুলে ধরব।’

এ বছরের ৬ ডিসেম্বর থেকে অনুষ্ঠিত হতে যাওয়া ৪ দিনব্যাপী ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭’ দেশের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি প্রদর্শনী। এ আয়োজনে তথ্যপ্রযুক্তি খাতের দেশি-বিদেশি উচ্চপদস্থ ব্যক্তি, প্রতিষ্ঠান এবং বাংলাদেশ সরকারের সেবা প্রদানকারী মন্ত্রণালয়, বিভাগ ও অফিসসমূহ অংশ নেবে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন