বিটিআরসির নামে ফেসবুকে ভুয়া সতর্ক বার্তা

  13-10-2017 05:27PM

পিএনএস ডেস্ক: ব্লু হোয়েল গেম নিয়ে বিটিআরসির একটি ‘বার্তা’ নিয়ে বৃহস্পতিবার বিকেল থেকে সরগম ফেসবুক। তবে এই বার্তাকে গুজব ও ভুয়া বলে নিশ্চিত করেছে বিটিআরসি।

বৃহস্পতিবার ভাইরাল হওয়া ওই বার্তায় বলা হয়েছে, ১৩ অক্টোবর শুক্রবার রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত এক ঘণ্টা বাংলাদেশের সব অ্যান্ড্রয়েড ফোনে ব্লু হোয়েল গেম ঢুকিয়ে দেয়া হবে। যা প্রবেশের ফলে আপনার ফোনের সব ব্যক্তিগত তথ্য, ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপস, আইএমওসহ সবকিছু ধ্বংস হয়ে যাবে। তাই শুক্রবার রাত ৯ থেকে ১০টা পর্যন্ত ফোন বন্ধ রাখুন। দেশের সেবায় এটি বেশি বেশি ফরোয়ার্ড করুন। জনসচেতনতায় বিটিআরসি।

বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া উইং) জাকির হোসেন খান জাগো নিউজকে বলেন, সম্প্রতি বিটিআরসির নাম ব্যবহার করে ব্লু হোয়েল সংক্রান্ত একটি প্রচারণা করা হচ্ছে। এটা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। এ ধরনের বিভ্রান্তিকর তথ্য ছড়ানো শাস্তিযোগ্য অপরাধ। এমন পোস্ট দেখে কাউকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করছি।

বিটিআরসি জানিয়েছে, বার্তাটি নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। মানুষের ভেতর বিভ্রান্তি তৈরির জন্য কোনো অসাধু মহল বিটিআরসির নামে এটি ছড়াচ্ছে।

সম্প্রতি ব্লু হোয়েল নামে প্রাণঘাতী গেমটির ব্ল্যাকমেইলের শিকার হয়ে বিশ্বের বিভিন্ন দেশে প্রায় ১৮০ জন আত্মহত্যা করেছে। এ গেমের আসল অ্যাডমিন বুদেকিনকে আটক করা হলেও বিভিন্ন দেশে এর অ্যাডমিন থাকায় তাদের কার্যক্রম বন্ধ করা সম্ভব হয়নি। ফলে গেমের প্রভাব এখন ছড়িয়ে পড়ছে সারাবিশ্বে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন