নকিয়া ২ দূর করবে চার্জ নিয়ে হতাশা

  

পিএনএস ডেস্ক:সাধারণ ফোনের যুগে নকিয়ার হ্যান্ডসেটের সুনাম ছিল দীর্ঘক্ষণ চালু রাখতে সক্ষম ব্যাটারির জন্য। স্মার্টফোনের যুগে ফেইসবুক আর অ্যাপ চালিয়ে চার্জ ফুরিয়ে সবাই স্মরণ করছে সেই সুখস্মৃতি।

বেশিক্ষণ চলার মতো সুবিধা নিয়ে ফিরেছে সেই নকিয়াই। আগের মডেলগুলোতে আর দশটা স্মার্টফোনের মতো চার্জ নিয়ে হতাশ করলেও ব্যবহারকারীদের মুখে হাসি ফোটাবে নকিয়া ২। এতে অবশ্য অন্যান্য সুবিধায় ছাড় দিতে হয়েছে কিছুটা।

ডিসপ্লে
নকিয়া ২-এ পাঁচ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ১২৮০ বাই ৭২০ পিক্সেল রেজল্যুশনে রং, ঔজ্জ্বল্য ও কন্ট্রাস্ট মানানসই। সাধারণ ব্যবহারের জন্য ডিসপ্লেটি চলনসই। তবে একসঙ্গে একাধিক অ্যাপ চালাতে সমস্যা হবে।

ক্যামেরা
দামের তুলনায় ক্যামেরা বেশ ভালো। পেছনে থাকা ৮ মেগাপিক্সেল মূল ক্যামেরা দিয়ে দিনের আলোতে ভালো মানের ছবি তোলা যাবে।

তবে অন্ধকার সমস্যায় ফেলবে। সেলফির জন্য সামনে আছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এতে ছবির মান ভালো হলেও ভিডিও ধারণে আশা মিটবে না। রেজল্যুশন কম হওয়ায়ই (৭২০পিক্সেল) এ সমস্যা।

হার্ডওয়্যার
কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১২ কোয়াডকোর প্রসেসরটি ৩২বিট কর্টেক্স এ৭ প্রযুক্তির। অ্যাড্রিনো ৩০৪ জিপিউটি সাধারণ কাজ ও হালকা গেইমিংয়ের জন্য চলনসই। র‌্যাম ১ গিগাবাইট। রয়েছে ৮ গিগাবাইট স্থায়ী ধারণক্ষমতা। বাড়তি ধারণক্ষমতার জন্য মাইক্রো এসডি কার্ড যুক্ত করা যাবে। চলবে অ্যানড্রয়েড ৭.১.২ অপারেটিং সিস্টেমে।

ব্যাটারি
৪১০০ এমএএইচ ধারণক্ষমতার ব্যাটারিটি স্ক্রিন চালু রাখতে পারবে টানা ৯ ঘণ্টা। সাধারণ ব্যবহারে চলবে অন্তত দুই দিন। ফাস্ট চার্জিং সুবিধা নেই।

ডিজাইন
অ্যালুমিনিয়াম ২.৫ডি গ্লাস ও প্লাস্টিকের সমন্বয়ে তৈরি ফোনটির ডিজাইন সুন্দর। তবে ফিংগারপ্রিন্ট সেন্সর নেই।

অন্যান্য সুবিধা
আছে দুই সিম ব্যবহারের সুবিধা। কাজ করবে ওয়াই-ফাই, ব্লুটুথ ৪.১, জিপিএস এবং এফএম রেডিও।

দাম
৯ হাজার ৬০০ টাকা।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech