সাইবার নিরাপত্তায় একজোট মাইক্রোসফট-ফেসবুক

  

পিএনএস ডেস্ক:সাইবার হামলা রক্ষায় এবার একজোট হচ্ছে মাইক্রোসফট, ফেসবুক ও ক্লাউডফ্লাইয়ারসহ ৩৪টি প্রযুক্তি কোম্পানি।

সম্প্রতি প্রতিষ্ঠানগুলো একটি যৌথ অঙ্গীকারনামায় স্বাক্ষর করেছে। সেখানে প্রতিষ্ঠানগুলো জনসম্মুখে অঙ্গীকার করেছে, তারা সরকারকে সাইবার হামলা থেকে রক্ষা করতে কাজ করবে। এর পাশাপাশি তারা একত্রে কাজ করে সাইবার হামলা, এর নিরাপত্তা ব্যবস্থা নিয়ে জনসচেতনতা তৈরি করবে এবং বিশ্বব্যাপী এই ইকোসিস্টেমের স্থিতিস্থাপকতা রক্ষার কাজ করবে।

প্রতিষ্ঠানগুলো চারটি বিষয়ে একমত হয়েছে। এগুলো হলো- যেকোনো জায়গার ব্যবহারকারী এবং গ্রাহকদের সুরক্ষা দেয়া, যে কোনো স্থানের সাধারণ জনগণ এবং এন্টারপ্রাইজগুলোকে সাইবার আক্রমণের বিরোধীতা করা।

ব্যবহারকারী, গ্রাহক ও ডেভেলপারদের সাইবার হামলার হাত থেকে রক্ষা করতে সাইবার নিরাপত্তায় কঠোর অবস্থানে থাকা এবং সাইবার নিরাপত্তায় একে অপরের সহযোগী হিসেবে কাজ করা।

এই উদ্যোগে ৩৪টি কোম্পানি স্বাক্ষর করেছে। যেটা ঘোষণা করা হবে সান ফ্রান্সিসকোর আরএসএ কনফারেন্সে। যেখানে ফেসবুক, মাইক্রোসফট, এআরএম, ক্লাউডফ্লাইয়ার, গিটহাব, লিকডইন এবং টেলিফোনিকার মতো প্রতিষ্ঠানগুলো রয়েছে।

প্রতিষ্ঠানগুলো জানেয়েছে, সাইবার নিরাপত্তা দেয়া কোম্পানিগুলোর একটা দায়িত্ব। এই উদ্র্যোগের ফলে অনলাইন দুনিয়াকে আরো নিরাপদ করা সম্ভব হবে।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech