জাপানি ইলেকট্রনিকস সনির স্মার্টফোন ব্যবসায় ধস

  

পিএনএস ডেস্ক :জাপানি ইলেকট্রনিকস জায়ান্ট সনি’র ইতোমধ্যেই ছোট পরিসরে থাকা স্মার্টফোন ব্যবসা আরও সংকুচিত হয়ে প্রায় অর্ধেক হয়ে গিয়েছে, এ খবর প্রকাশ করেছে প্রযুক্তি সাইট ভার্জ।

সাইটটির প্রতিবেদনে বলা হয়, চলতি বছর জুলাইয়ে শেষ হওয়া প্রান্তিকে সনি মাত্র ২০ লাখ মোবাইল ডিভাইস বিক্রি করতে পেরেছে। আগের বছরের একই প্রান্তিকের চেয়ে এই সংখ্যা ১৪ লাখ কম।

এই প্রতিবেদন লিখতে যে সময় লেগেছে তার মধ্যে অ্যাপল এর চেয়ে বেশি স্মার্টফোন বিক্রি করে ফেলছে, সনির স্মার্টফোন বিক্রির সংখ্যা নিয়ে এমনটাই ভাষ্য ভার্জ প্রতিবেদকের।

নিজেদের ২০১৭ অর্থবছরে সনি ১.৩৫ কোটি স্মার্টফোন বিক্রি করেছে, আর চলতি বছর এপ্রিলে প্রতিষ্ঠানটি ২০১৮ অর্থবছরে এক কোটি স্মার্টফোন বিক্রির প্রত্যাশ্যা প্রকাশ করে। প্রত্যাশ্যার এই অংক বদলে এবার ৯০ লাখ করেছে প্রতিষ্ঠানটি। পুরো ২০১৮ অর্থবছরে মোবাইল ফোন খাতে ৫৪৯ কোটি ডলার আয়ের প্রত্যাশা সনি’র।

প্রতিবেদনে বলা হয়, বৈশ্বিক অ্যান্ড্রয়েড ডিভাইস নির্মাতাদের মধ্যে সবচেয়ে কম প্রাসঙ্গিক স্মার্টফোন বানানোর তালিকায় শীর্ষস্থান নেওয়ার প্রতিযোগিতায় আছে সনি এবং এইচটিসি।

শুধুই স্মার্টফোন খাত না দেখে, পুরো আর্থিক প্রতিবেদনের দিকে তাকালে সনি’র জন্য তা ইতিবাচক বলেই দেখা যায়। এর অধিকাংশ বিভাগই সন্তোষজনক হারে উন্নত হচ্ছে। এক্ষেত্রে আবারও নেতৃত্ব দিচ্ছে প্লেস্টেশন গেইমিং বিভাগ।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech