সবার জন্য মেসেঞ্জারে ‘আনসেন্ড’ ফিচার অপশন!

  

পিএনএস ডেস্ক : মেসেঞ্জারে মাঝেমধ্যেই চাপ লেগে ভুল ঠিকানায় মেসেজ চলে যায়। তখন বিব্রতকর অবস্থায় পড়তে হয়। এমন পরিস্থিতি এড়াতে ‘আনসেন্ড মেসেজ’ নামের নতুন ফিচার নিয়ে কাজ করছে ফেসবুক। দ্রুতই এটা গ্রাহকদের জন্য উন্মুক্ত করা হবে বলে জানিয়েছে প্রযুক্তিভিত্তিক গণমাধ্যমগুলো।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জের এক প্রতিবেদনে বলা হয়, এ বছরের শুরুতে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছিল, তাদের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গের পাঠানো কয়েকটি বার্তা তারা গোপনে মুছে ফেলেছে। সাধারণ ব্যবহারকারীদের জন্য কোনো বার্তা পাঠানোর পর তা মুছে ফেলার সুযোগ ছিল না বলে বিষয়টি অনেকের কাছে খটকা লাগে। কেউ যদি ইনবক্সে থেকে পাঠানো কোনো বার্তা মুছে ফেলেন, তবে তা প্রাপকের ইনবক্সে থেকে যায়।

এ বছরের এপ্রিল মাসে ফেসবুক কর্তৃপক্ষ জানায়, তারা সবার জন্য ‘আনসেন্ড’ ফিচার আনবে। তবে এত দিন পর্যন্ত এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি। আনসেন্ড ফিচার হলো এমন সুবিধা যার মাধ্যমে একটি পাঠানো মেসেজকে সম্পূর্ণভাবে মুছে দেওয়া যাবে। বর্তমানে পাঠানোর পর কোনও মেসেজ ডিলিট করতে চাইলে শুধু প্রেরকের কাছ থেকেই ডিলিট হয়।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চ দাবি করেছে, তারা মেসেঞ্জারের আনসেন্ড ফিচার সম্পর্কে জানতে পেরেছে।

ফেসবুকের একজন মুখপাত্র বলেছেন, ফেসবুক অভ্যন্তরীণভাবে অনেক পণ্য ও সেবা নিয়ে পরীক্ষা চালিয়ে তারপর তা ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech