শ্রীলংকায় ফেসবুক ও ইনস্টাগ্রাম বন্ধ

  22-04-2019 12:34AM

পিএনএস ডেস্ক : গির্জা ও অভিজাত হোটেলে সিরিজ বোমা হামলায় ব্যাপক প্রাণহানির ঘটনায় শ্রীলংকা সরকার দেশটির সব ধরনের সোশ্যাল মিডিয়া সাময়িক বন্ধ রেখেছে।
বার্তা সংস্থা রয়টার্স ও শ্রীলঙ্কার ডেইলি মিররের খবরে জানা গেছে, হামলার পর গুজব ঠেকাতে ফেসবুক ও ইনস্টাগ্রাম সাময়িক বন্ধ রাখা হয়েছে।

প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার সচিব উথারা আর সেনেভিরত্নে এক বিবৃবিতে বলেছেন, সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ভুল তথ্য উপস্থাপন করা হচ্ছে। সেটি ঠেকাতেই সাময়িক এ ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, আইনশৃঙ্খলা বাহিনী ঘটনার তদন্ত শুরু করেছে। সন্ত্রাসীদের চিহ্নিত করা হয়েছে। এরইমধ্যে সাতজনকে আটকও করেছে আইনশৃঙ্খলা বাহিনী। ঘটনাস্থলগুলো ঘিরে রেখেছে সেনাবাহিনী।

এর আগে রোববার সকাল পৌনে ৯টার দিকে শ্রীলঙ্কার রাজধানীর কলম্বোয় গির্জা ও অভিজাত হোটেলে সিরিজ বোমা হামলা চালায় সন্ত্রাসীরা। এতে এখন পর্যন্ত ২০৭ জন নিহত ও ৪ শতাধিক মানুষ আহত হয়েছেন।

তিনটি গির্জায় ইস্টার সানডে’র প্রার্থনার সময়ে এ হামলা চালানো হয়।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, নিহতদের মধ্যে ৩৫ জন বিদেশি নাগরিক রয়েছেন। তবে তাদের পরিচয় এখনো জানা যায়নি।

একের পর এক মরদেহ গণনার মধ্যেই দুপুর ২টা নাগাদ কলম্বোর কাছে দেহিওয়ালা এলাকায় চিড়িয়াখানার কাছে ছোট্ট একটি হোটেলে বিস্ফোরণ হয়। এতে আরো ২জন নিহত ও বেশ কয়েকজন আহত হন।

ওই ঘটনার পর কলম্বোর দেমাতাগোদা জেলায় অষ্টম বিস্ফোরণের খবর পাওয়া যায়। তবে সেখানে হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি।

এরইমধ্যে সরকার রোববার সন্ধ্যা ৬টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত দেশজুড়ে কারফিউ জারি করেছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন