হোয়াটসঅ্যাপে স্বয়ংক্রিয় মেসেজ ডিলিট সুবিধা

  

পিএনএস ডেস্ক:ব্যবহারকারীদের সুবিধা বিবেচনায় নতুন ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। এই ফিচারের ফলে মেসেজ পাঠালে নির্দিষ্ট সময় পরে স্বয়ংক্রিয়ভাবে ডিলিট হয়ে যাবে। কত সময় পর এই মেসেজ ডিলিট হবে তা নির্ধারণের ক্ষমতা থাকছে ব্যবহারকারীর হাতে। ফলে কোন গোপন তথ্য পাঠাতে এই ফিচার বেশ কাজে দেবে।

আপাতত হোয়াটসঅ্যাপ বিটা ভার্সানে এই ফিচার যুক্ত হয়েছে। ধারণা করা হচ্ছে শিগগিরই স্টেবেল ভার্সনেও পৌঁছে যাবে নতুন ফিচারটি।

সম্প্রতি হোয়াটসঅ্যাপে এক প্রতারণার মেসেজ ফিরে এসেছে। সেখানে এক মেসেজে গ্রাহকদের নানা ধরনের উপহার সামগ্রী দেয়ার কথা বলা হয়েছে। এগুলো আসলে প্রতারণা।

গত কয়েক বছর একের পর এক ফিচার যোগ হয়েছে হোয়াটসঅ্যাপে। তবে এখানেই থেমে থাকতে নারাজ মার্ক জাকারবার্গের কোম্পানি। শিগগিরই হোয়াটসঅ্যাপে আসছে ডার্ক মোড আর ইনস্টাগ্রামের মতো বুমেরাং ফিচার। এছাড়াও শিগগিরই একাধিক কাজের ফিচার নিয়ে হাজির হবে জনপ্রিয় এই মেসেজিং কোম্পানি। ইতিমধ্যেই আইওএস ও অ্যানড্রয়েড বিটা ভার্সনে এই ফিচার পৌঁছেছে।

সম্প্রতি আইওএস ভার্সানে অডিও প্লেব্যাক সাপোর্ট যোগ হয়েছে। এবার নোটিফিকেশন থেকে হোয়াটসঅ্যাপের ভয়েস নোট আর অডিও ফাইল প্লে করা যায়। এর ফলে হোয়াটসঅ্যাপ ওপেন না করেই আইফোনে যে কোন অডিও ফাইল নোটিফিকেশন থেকেই প্লে করা যাবে।

এতদিন গুগল অ্যাসিস্ট্যান্ট থেকে ভিডিও কল করার নির্দেশ দিলে গুগল ডুয়ো থেকে ভিডিও কল হতো। অডিও কল হতো মোবাইল নেটওয়ার্ক ব্যবহার করে। এবার গুগল অ্যাসিস্ট্যান্ট থেকে নির্দেশ দিয়ে হোয়াটসঅ্যাপ ভয়েস ও ভিডিও কল করা যাবে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন