করোনা আতঙ্কের মধ্যে এ কী দুঃসংবাদ!

  22-03-2020 02:26AM



পিএনএস ডেস্ক: বিশ্বের ১৮৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এখন পর্যন্ত ২ লাখ ৯০ হাজার ০৩৪ জন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১১ হাজার ৯৪৯ জন। তবে এখন পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯৩ হাজার ৬১৭ জন।

এমন এক পরিস্থিতিতে মার্কিন গবেষণা সংস্থা নাসার পক্ষ থেকে দেওয়া হলো একটি দুঃসংবাদ। আগামী ২৯ এপ্রিল পৃথিবীর কক্ষপথের কাছ থেকে একটি শক্তিশালী গ্রহাণু প্রবাহিত হবে।

যদিও এই গ্রহাণুর পথ আপাতত বলে দিচ্ছে যে, এর থেকে পৃথিবীর কোনও সমস্যা নেই। তবে মনে করা হচ্ছে, এই গ্রহাণু ঘিরে গবেষণা বিশ্বের সামনে বড়সড় তথ্য এনে দিতে পারে।

জানা গেছে, এই গ্রহাণুর আয়তন প্রায় এক মাইল। আগামী ২৮ এপ্রিল ইতালির রোমে এই গ্রাহণু গতিবিধি বিনামূল্যে টেলিস্কোপের মাধ্যমে দেখানোর সিদ্ধান্তও গৃহিত হয়েছে। তবে করোনার জেরে সেই সিদ্ধান্ত বাতিল হওয়ার সম্ভাবনা রয়েছে।

1998 or2 নামের গ্রহাণু ৪ মিলিয়ন মাইল দূরত্বে থাকবে পৃথিবী থেকে। যে দূরত্ব চাঁদ আর পৃথিবীর দূরত্বের ১৬ গুণ বেশি। ফলে সেদিক থেকে ভয়াবহ কোনও আশঙ্কা নেই বিশ্বের। তবে করোনা আতঙ্কের মধ্যে দানবীয় গ্রহাণু ধেয়ে আসা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন