যেভাবে ভিডিও কনফারেন্স করবেন গুগলের মিটে

  20-04-2020 11:44AM

পিএনএস ডেস্ক: জুম হলো ভিডিও কনফারেন্সিংয়ের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম। তবে প্রতিষ্ঠানটি নিরাপত্তা নিয়ে উদ্বেগ বাড়ায় অনেক দেশ ব্যবহার বন্ধ করে দিচ্ছে। এই সুযোগটিই নিচ্ছে গুগল। তাদের হ্যাংআউট ভিডিও কনফারেন্সিং মিট এখন প্রতিদিন সেবাটি নিতে অন্তত ২০ লাখ লোক যুক্ত হচ্ছেন। দিনে অন্তত ১০ কোটি লোক মিট ব্যবহার করছে বলে গুগল বলছে।

যেভাবে মিট ব্যবহার করবেন

গুগল জিমেইলের বিজনেস ও এডুকেশন সার্ভিস নেওয়া যে কেউ সেবাটি সহজেই ব্যবহার করতে পারবেন। এটি ব্যবহার করতে হলে প্রথমে gmail এ Log In করতে হবে। এরপর সেখানে থাকা Google Apps এর মেন্যুতে ক্লিক করতে হবে। সেখানেই পাওয়া যাবে হ্যাংআউট Meet ভিডিও কনফারেন্সিং সেবা।

Meet এ এবার ক্লিক করুন। Meet এ ক্লিক করার পর আপনি নতুন করে Meeting শুরু করতে পারবেন কিংবা কোনো Meeting-এ যোগ দিতে পারবেন।এছাড়াও সরাসরি গুগল মিট সেবা পেতে চাইলে meet.google.com এই ঠিকানায় যেতে হবে।

Join or Start a meeting ক্লিক করে আপনি যে Meeting ও যোগ দিতে চান তার কোড দিতে হবে। কিংবা নতুন কোনো Meeting ক্রিয়েট করতে চাইলে সেখানে মিটিংয়ের নাম লিখে ক্লিক করলে নতুন মিটিং শুরু হবে। এবার সেই মিটিংয়ে অন্যদের ইমেইলের মাধ্যমে আমন্ত্রণ জানাতে পারবেন। সেজন্য মিটিংয়ের Url কপি করে নিয়ে ইমেইলে সেন্ড করুন। এরপর সে Url এ ক্লিক করে সর্বোচ্চ ১৬ জন মিটিংয়ের যুক্ত হতে পারবেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন