এবার টুইটারেও আপলোড করা যাবে স্টোরি

  

পিএনএস ডেস্ক: সামাজিক যোগাযোগমাধ্যম গোটা পৃথিবীটাকে অনেক বেশি ছোট ও কাছ এনে দিয়েছে। বর্তমান বিশ্বে মতপ্রকাশ তথা আউট লোক প্রদর্শনের বড় ক্ষেত্র হয়েছে উঠেছে এ মাধ্যমটি। ফেসবুক, ভাইবারের মতো আন্তর্জাতিক অঙ্গনে সামাজিক মাধ্যম হিসেবে টুইটারও জনপ্রিয়।

সম্প্রতি একটি নতুন ফিচার নিয়ে এসেছে এ মাধ্যমটি। নতুন একটি ফিচার উন্মুক্ত করেছে টুইটার। স্ন্যাপচ্যাট বা অন্যান্য অ্যাপে স্টোরি আপলোডের মতো এখন থেকে টুইটারেও একটি আলাদা ট্যাবের সাহায্যে যেকোনও ফটো, লেখা বা ভিডিও পোস্ট করা যাবে।

যা পোস্ট করার পরবর্তী ২৪ ঘণ্টা পর নিজে থেকেই সরে যাবে। নতুন ফিচারটির নাম দেয়া হয়েছে ‘টুইটার ফ্লিটস’।

এ বিষয়ে টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, ফ্লিটসের মাধ্যমে ব্যবহারকারীরা আরও বেশি করে নানা কথোপকথনে অংশ নিতে পারবেন। মূলত ‘মোমেন্টারি থটস’ শেয়ারিংয়ের ফিচার এটি। ব্যবহারকারীরা এতে অনেক বেশি স্বচ্ছন্দ পাবেন।

এতে নতুনরা এই টুইটার ফ্লিকট থেকে বাড়তি সুবিধা পাবেন, তাদের ইতস্তত ভাব কমবে। খুব বেশি চিন্তা-ভাবনা না করেই তারা তাদের কথা ও ধ্যান-ধারণা শেয়ার করতে পারবেন।

স্পেস ভয়েস চ্যাটরুমের ওপর ইতোমধ্যেই কাজ শুরু করেছে টুইটার।

টুইটারের প্রোডাক্ট ডিজাইনার মায়া পেটারসন জানিয়েছেন, ফিচারটি ডেভেলপ করার পেছনে একটি উদ্দেশ্য রয়েছে। ফিচারটির সাহায্যে পাবলিক সোস্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মধ্যেও ব্যক্তিগত কথোপকথনের জন্য একটি নিরাপদক জায়গা বা সেফ স্পেস তৈরি করা যাবে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন