এক স্ত্রী, দুই স্বামী!

  22-10-2016 03:13PM

পিএনএস ডেস্ক: পরিবারিকভাবে জামালপুরের সুমন দাসের সঙ্গে বিয়ে হয় ময়মনসিংহের তিথি দাসের। চার মাস দাম্পত্য জীবন কাটানোর পর আকাশ মিয়া নামে এক যুবকের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন ওই গৃহবধূ। কয়েকদিনের সম্পর্কের পর আদালতে গিয়ে আকাশকে দ্বিতীয় স্বামী হিসেবে গ্রহণ করেন তিথি। বিষয়টি জানাজানি হলে বিচার গড়ায় থানা পুলিশের কাছে। এক স্ত্রীর দাবিদার দুজন হওয়ায় বিষয়টির সমাধান করতে ব্যর্থ হয় পুলিশ। পরে বিচার গড়ায় আদালতে। কে হবেন তিথির স্বামী এজন্য আদালতের রায়ের জন্য অপেক্ষা করতে হচ্ছে। ঘটনাটি ঘটেছে ময়মনসিংহ জেলায়।

পুলিশ জানিয়েছে, ময়মনসিংহ সদর উপজেলার সুতিয়াখালির বাসিন্দা তিথি দাসকে চার মাস আগে হিন্দু ধর্মীয় রীতি অনুসারে পারিবারিকভাবে বিয়ে করেন জামালপুরের বাসিন্দা সুমন দাস।

সম্প্রতি শেষ হওয়া শারদীয় দুর্গাপূজায় বাবার বাড়িতে বেড়াতে এসে নেত্রকোনার আকাশ মিয়ার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন তিথি। পরে দুজনই ঢাকায় গিয়ে কোর্ট ম্যারেজ করেন। ১৮ অক্টোবর তিথিকে নিয়ে বাড়ি ফেরেন আকাশ। বিয়ের বিষয়টি জানতে পেরে তিথির মা ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানা পুলিশকে অবহিত করলে ওই রাতেই পুলিশ তিথিকে থানায় নিয়ে যায়।

জানতে পেরে স্ত্রীকে ফেরত পেতে দুই স্বামীই পুলিশের শরণাপন্ন হন। এতে পুলিশকে পড়তে হয় বিপাকে। বিষয়টি সমাধান করতে না পেরে শনিবার দুপুর ১২টার দিকে তিথিকে আদালতে সোপর্দ করে পুলিশ।

এ ব্যাপারে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলাম বলেন, তিথির প্রথম বিয়ে হয়েছে ধর্মীয় রীতিতে। আর দ্বিতীয় বিয়ে হয়েছে আদালতের মাধ্যমে। এ কারণে জটিলতার সৃষ্টি হওয়ায় আমরা ওই গৃহবধূকে আদালতে পাঠিয়েছি।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন